সর্বশেষ খবর

   ভোলাগঞ্জ ও কালাইরাগে ৩৬টি ‘বোমা মেশিন’ ধ্বংস    ফেঞ্চুগঞ্জে ছাত্রলীগের ৫ নেতা বহিষ্কার    আম্মার মতো আমিও হারিয়ে যাব : রাইমা    ‘সূর্যসেন’ নতুন মঞ্চনাটক    আমি মৃত্যুকে ভয় করি না: আইভী    আমি একাই যথেষ্ট: শামীম ওসমান    সিরিয়ার কুর্দিদের বিরুদ্ধে অভিযান চালাবেন এরদোয়ান    বড় ধরনের বিপদ থেকে বাচঁলেন শোয়েব!    কোহলির জরিমানা    নির্বাচন স্থগিত হওয়া ইসির চরম ব্যর্থতা: ফখরুল    ঢাকা উত্তরের মেয়র পদে উপনির্বাচন স্থগিত    রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু ২ বছরের মধ্যে    ব্যাংকে একই পরিবারের ৪ পরিচালক রেখে সংশোধন বিল পাস    আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল    মেয়র আইভী আহত    এবার আশ্বাসে অনশন ভাঙলেন মাদ্রাসা শিক্ষকরাও    প্রতিদিন তিনশ থেকে পাঁচশ রোহিঙ্গা ফিরে যাবেন নিজ দেশে    বাগদাদে জোড়া আত্মঘাতী বিস্ফোরণে নিহত ৩৮    গোয়াইনঘাটে অগ্নিকান্ডে ৬টি দোকানসহ একটি গুদাম ভূস্মিভুত    জাফলংয়ে ট্রাক চাপায় নারী শ্রমিক নিহত


প্রবাস

সৌদি আরবে নিহতদের লাশ দ্রুত দেশে আনার উদ্যোগ

সিলেট বার্তা, ২০১৮-০১-০৯ ১১:১৭:৪১

সৌদি আরবে নিহত ১০ বাংলাদেশির লাশ দ্রুত দেশে আনার উদ্যোগ নেওয়া হয়েছে।

সোমবার সরকারি এক তথ্য বিবরণীতে এ তথ্য জানানো হয়েছে।
সৌদি আরবের জেদ্দা থেকে ৮০০ কিলোমিটার দূরে ইয়েমেন সীমান্তবর্তী জিজান প্রদেশে গত শনিবার এক সড়ক দুর্ঘটনায় ১০ বাংলাদেশি শ্রমিক নিহত হন।
তথ্য বিবরণীতে জানানো হয়েছে, সৌদি সরকারের প্রক্রিয়া সম্পন্ন করে আগামী ২০ অথবা ২১ দিনের মধ্যে নিহতদের লাশ বাংলাদেশে ফিরিয়ে আনার পদক্ষেপ নেওয়া হচ্ছে।
ওয়েজ আর্নার কল্যাণ তহবিল থেকে সরকারের নিয়ম অনুযায়ী নিহত প্রত্যেকের দাফনের জন্য ৩৫ হাজার এবং ৩ লাখ টাকা সহায়তা দেওয়া হবে।
এছাড়া সৌদি আরবের সংশ্লিষ্ট কোম্পানি নিহতদের পরিবারকে বীমার টাকাসহ আর্থিক ক্ষতিপূরণ দেবে বলে জানা গেছে।
এদিকে, সোমবার সকালে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় নিহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন।
গত ৬ জানুয়ারি শনিবার সকাল ৭টায় বাংলাদেশি শ্রমিকরা তাদের আবাসস্থল থেকে কর্মস্থলে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় নিহত হন।

শেয়ার করুন

Print Friendly and PDF

আপনার মতামত দিন