সর্বশেষ খবর

   সিলেটে মিডল্যান্ড ব্যাংক    রোহিঙ্গা প্রত্যাবাসনে মিয়ানমারের প্রতিশ্রুতি ধোঁকাবাজি: আরসা    মাংস এবং উচ্চ ক্যালোরিযুক্ত পানীয় ক্যানসারের ঝুঁকি বাড়ায়    ইনস্টাগ্রামের নয়া ফিচার, দেখেছেন কি?    প্রকাশ্যে চুমু, ‘দেশি গার্ল’-এর বিদেশি রোম্যান্স    নেতানিয়াহুর সঙ্গে সাক্ষাতে অস্বীকৃতি তিন খানের    ১০৫ রানেই শেষ পাকিস্তানের ইনিংস!    আইপিএলে এলিট তালিকায় সাকিব    নেতাকর্মীদের জেলে রেখে নির্বাচন হবে না: ফখরুল    সুনির্দিষ্ট অভিযোগে ভিত্তিতেই গ্রেফতার: স্বরাষ্ট্রমন্ত্রী    রোহিঙ্গা প্রত্যাবাসন হচ্ছে না কাল    সিলেটের দক্ষিন সুরমায় বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৪    সোবহানীঘাটে আবাসিক হোটেল থেকে প্রেমিক-প্রেমিকার লাশ উদ্ধার    মন্ত্রণালয়ের দুই কর্মকর্তাসহ নিখোঁজ তিনজন গ্রেফতার    যুবলীগের বিভাগীয় প্রতিনিধি সমাবেশে অর্থমন্ত্রীকে নিমন্ত্রণ    গোয়াইনঘাট থানার আসামী উপশহরে গ্রেফতার    হবিগঞ্জে জমির আইল কাটা নিয়ে সংঘর্ষে নিহত ১, আহত ৪০    সিলেট জেলা বিএনপির আলোচনা সভা অনুষ্ঠিত    কোম্পানীগঞ্জে পরীক্ষার্থীকে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন॥    দক্ষিণ সুরমায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার


প্রবাস

স্পিকারের সঙ্গে সাবিনা আখতারের সাক্ষাৎ

সিলেট বার্তা, ২০১৮-০১-০৯ ১৮:২৬:২৭

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন লন্ডনের টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার সাবিনা আখতার।

মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে স্পিকারের কার্যালয়ে সাক্ষাৎ করেন তারা।
এ সময় তারা রোহিঙ্গা ইস্যু, বাংলাদেশের উন্নয়ন, বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিকদের সাফল্যসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের প্রথম নারী স্পিকার নির্বাচিত হওয়ায় সাবিনা আখতারকে অভিনন্দন জানান। তিনি বলেন, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক হওয়ায় ব্রিটেনে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে।
টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশনের ৬৩তম কনফারেন্স সফলভাবে আয়োজনের জন্য ড. শিরীন শারমিন চৌধুরীকে অভিনন্দন জানান। তিনি বলেন, সিপিএর মতো গণতান্ত্রিক প্রতিষ্ঠানের নেতৃত্ব দেওয়ায় আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশ প্রশংসিত হয়েছে।
সাবিনা আখতার বলপূর্বক বাস্তুচ্যূত রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেন। তিনি  রোহিঙ্গাদের শান্তিপূর্ণ স্থায়ী প্রত্যাবর্তনে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের পূর্ণ সমর্থন ব্যক্ত করেন।
রোহিঙ্গাদের শান্তিপূর্ণ স্থায়ী প্রত্যাবর্তনে জনমত তৈরিতে টাওয়ার হ্যামলেটস কাউন্সিল ভূমিকা রাখায় ধন্যবাদ জানিয়ে ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, জাতিসংঘ সাধারণ পরিষদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত পাঁচ দফা প্রস্তাবের ভিত্তিতেই রোহিঙ্গাদের নিজ দেশে স্থায়ী প্রত্যাবর্তন প্রক্রিয়া চলমান।
সাবিনা আখতার বর্তমান সরকারের নেতৃত্বে বাংলাদেশের  অবকাঠামোগত ও অর্থনৈতিক উন্নয়ন এবং নারীর ক্ষমতায়ন ও নারীর অগ্রযাত্রার ভূয়সী প্রশংসা করেন।
তিনি বলেন, বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিকগণ ব্রিটেনের নামী স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ভালো ফল করছে এবং চাকরি ও ব্যবসা-বাণিজ্যে কৃতিত্বের স্বাক্ষর রাখছে।
সেন্টার ফর নন-রেসিডেন্ট বাংলাদেশিজ (এনআরবি) চেয়ারম্যান এম এস সেকিল চৌধুরী এ সময় উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Print Friendly and PDF

আপনার মতামত দিন