সর্বশেষ খবর

   হাথুরুসিংহের পরিকল্পনা ভুলে গেছে বাংলাদেশ: মাশরাফি    নতুন সম্পর্কে জোলি!    মাটির লেয়ারের ভিন্নতায় পদ্মা সেতুর ১৪ পাইলের ডিজাইনে বিলম্ব    ব্যাংকিং খাতে জবাবদিহিতার জন্য পদক্ষেপ নেয়া হয়েছে : অর্থমন্ত্রী    অবকাঠামো উন্নয়নে ৬০ মিলিয়ন ডলার দেবে ওএফআইডি    বাংলাদেশ যথেষ্ট সক্ষমতা অর্জন করেছে : বিশ্বব্যাংক    ৩৭ হজ এজেন্সিকে নোটিশ    বাজেটে এমপিও অন্তর্ভুক্তির বিষয়ে সরকার সিদ্ধান্ত নিবে: প্রধানমন্ত্রী    ভোলাগঞ্জ ও কালাইরাগে ৩৬টি ‘বোমা মেশিন’ ধ্বংস    ফেঞ্চুগঞ্জে ছাত্রলীগের ৫ নেতা বহিষ্কার    আম্মার মতো আমিও হারিয়ে যাব : রাইমা    ‘সূর্যসেন’ নতুন মঞ্চনাটক    আমি মৃত্যুকে ভয় করি না: আইভী    আমি একাই যথেষ্ট: শামীম ওসমান    সিরিয়ার কুর্দিদের বিরুদ্ধে অভিযান চালাবেন এরদোয়ান    বড় ধরনের বিপদ থেকে বাচঁলেন শোয়েব!    কোহলির জরিমানা    নির্বাচন স্থগিত হওয়া ইসির চরম ব্যর্থতা: ফখরুল    ঢাকা উত্তরের মেয়র পদে উপনির্বাচন স্থগিত    রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু ২ বছরের মধ্যে


প্রবাস

ঝুলে রয়েছে যুক্তরাষ্ট্রে কাগজপত্রবিহীন আট লক্ষ তরুণ তরুণীর ভবিষ্যৎ

সিলেট বার্তা, ২০১৮-০১-১৪ ১৮:৫৯:৫৭

যুক্তরাষ্ট্রে বসবাসরত বৈধ কাগজপত্রবিহীন প্রায় আট লক্ষ তরূণের ব্যাপারে সিদ্ধান্ত এখনো ঝুলে রয়েছে। কংগ্রেস একজন শীর্ষ রিপাবলিকান সদস্য, অভিবাসিদের নিজস্ব দেশ সম্পর্কে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের কথিত অশালীন মন্তব্যকে, তাঁর কথায়, দূর্ভাগ্যজনক এবং সহায়ক নয় বলে অভিহিত করেন।

প্রতিনিধি পরিষদের স্পিকার পল রায়ান উভয় দলের রাজনীতিকদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন যারা হোয়াইট হাউজে অভিবাসন বিষয়ে বৃহস্পতিবারের বৈঠকে ট্রাম্পের মন্তব্যের সমালোচনা করছেন। বলা হচ্ছে ঐ বৈঠকে তিনি নাকি হেইতি এবং আফ্রিকান দেশগুলো সম্পর্কে অশালীন মন্তব্য করেছেন।
ট্রাম্প এক টুইট বার্তায় ব্যাপক ভাবে প্রচারিত তাঁর এই মন্তব্য অস্বীকার করেছেন। একজন শীর্ষ স্থানীয় ডেমক্র্যাট নেতা এবং অভিবাসন সংস্কারের দীর্ঘদিনের সমর্থক, সেনেটর ডিক ডার্বন বলেছেন যে তিনি ব্যক্তিগত ভাবে প্রেসিডেন্টকে ঐ মন্তব্য করতে শুনেছেন এবং প্রেসিডেন্ট বার বার, তাঁর কথায়, ঘৃণা উদ্রেককারি, নোংরা এবং বর্ণবাদি শব্দ ব্যবহার করেন।
তবে একউই অস্বীকার করছে না যে দুটি দলেরই ৬ জন সেনেটর অভিবাসন বিষয়ে যে প্রস্তাব ট্রাম্পের কাছে নিয়ে গিয়েছিলেন, ট্রাম্প সেগুলো নাকচ করে দিয়েছেন। ঐ প্রস্তাবে সম্প্রতি সমাপ্ত Deferred Action for Childhood Arrivals বা DACA সম্পর্কে সমাধান দেওয়া হয়েছিল এবং ডাইভার্সিটি লটারি এবং সাময়িক ভাবে রক্ষিত অবস্থান সম্পর্কে এতে সমাধান ছিল। সেখানে সীমান্ত সুরক্ষা এবং পরিবার কেন্দ্রিক অভিবাসন ব্যবস্থার কোন কোন দিকের প্রতি আলোকপাত করা হয়।

শেয়ার করুন

Print Friendly and PDF

আপনার মতামত দিন