সর্বশেষ খবর

   ভোলাগঞ্জ ও কালাইরাগে ৩৬টি ‘বোমা মেশিন’ ধ্বংস    ফেঞ্চুগঞ্জে ছাত্রলীগের ৫ নেতা বহিষ্কার    আম্মার মতো আমিও হারিয়ে যাব : রাইমা    ‘সূর্যসেন’ নতুন মঞ্চনাটক    আমি মৃত্যুকে ভয় করি না: আইভী    আমি একাই যথেষ্ট: শামীম ওসমান    সিরিয়ার কুর্দিদের বিরুদ্ধে অভিযান চালাবেন এরদোয়ান    বড় ধরনের বিপদ থেকে বাচঁলেন শোয়েব!    কোহলির জরিমানা    নির্বাচন স্থগিত হওয়া ইসির চরম ব্যর্থতা: ফখরুল    ঢাকা উত্তরের মেয়র পদে উপনির্বাচন স্থগিত    রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু ২ বছরের মধ্যে    ব্যাংকে একই পরিবারের ৪ পরিচালক রেখে সংশোধন বিল পাস    আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল    মেয়র আইভী আহত    এবার আশ্বাসে অনশন ভাঙলেন মাদ্রাসা শিক্ষকরাও    প্রতিদিন তিনশ থেকে পাঁচশ রোহিঙ্গা ফিরে যাবেন নিজ দেশে    বাগদাদে জোড়া আত্মঘাতী বিস্ফোরণে নিহত ৩৮    গোয়াইনঘাটে অগ্নিকান্ডে ৬টি দোকানসহ একটি গুদাম ভূস্মিভুত    জাফলংয়ে ট্রাক চাপায় নারী শ্রমিক নিহত


শিক্ষা-ক্যাম্পাস

শাবিতে পরীক্ষা না দিয়েই ভর্তির সুযোগ পাওয়া শিক্ষার্থীর ফল বাতিল

সিলেট বার্তা, ২০১৭-১১-২৭ ১৯:০৬:২৭

শাবিতে পরীক্ষা না দিয়ে ভর্তির সুযোগ পাওয়া এক শিক্ষার্থীর ফল বাতিল করা হয়েছে।

রোববার দুপুরে শাবির শিক্ষা ভবন ‘ডি’-এর সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন কার্যালয়ে ভর্তি কমিটির এক জরুরি সভা শেষে এ সিদ্ধান্ত নেওয়া হয়। এসময় ফল দ্রুত সংশোধন করা হবে বলে জানায় ভর্তি কমিটি।
সূত্র জানায়, পরীক্ষা না দিয়েও প্রকাশিত ফলে নাম আসায় এক শিক্ষার্থীর ফল সভায় বাতিল করা হয়। আরেক পরীক্ষার্থী রোল নম্বরে বৃত্ত ভরাট করতে ভুল করে অনুপস্থিত আরেকজনের রোল নম্বর পূরণ করেছিলেন। এ ঘটনায় ওই পরীক্ষা কক্ষের দায়িত্বপ্রাপ্ত পরিদর্শকরা উপস্থিতি সঠিকভাবে যাচাই-বাছাই না করায় এই ভুল ধরা পড়েনি বলে সভায় ব্যাখ্যা দেওয়া হয়। এ ঘটনায় ওই কক্ষের পরিদর্শকদের ভবিষ্যতে এমন অবহেলার ব্যাপারে সতর্ক থাকতে আহ্বান জানানো হয়।
বিষয়টি নিয়ে ড. আবদুল গণি বলেন, সভায় পরীক্ষা না দিয়েই ভর্তির সুযোগ পাওয়া শিক্ষার্থীর ফল বাতিল করা হয়েছে। বৃত্ত ভরাট করতে ভুল করা শিক্ষার্থীর ভর্তি পরীক্ষার প্রাপ্ত নম্বর এবং এসএসসি ও এইচএসসির ফলের ওপর ভিত্তি করে প্রাপ্ত নম্বর বিবেচনা করে ফল সংশোধন করা হবে।

শেয়ার করুন

Print Friendly and PDF

আপনার মতামত দিন