সর্বশেষ খবর

   সিলেটে মিডল্যান্ড ব্যাংক    রোহিঙ্গা প্রত্যাবাসনে মিয়ানমারের প্রতিশ্রুতি ধোঁকাবাজি: আরসা    মাংস এবং উচ্চ ক্যালোরিযুক্ত পানীয় ক্যানসারের ঝুঁকি বাড়ায়    ইনস্টাগ্রামের নয়া ফিচার, দেখেছেন কি?    প্রকাশ্যে চুমু, ‘দেশি গার্ল’-এর বিদেশি রোম্যান্স    নেতানিয়াহুর সঙ্গে সাক্ষাতে অস্বীকৃতি তিন খানের    ১০৫ রানেই শেষ পাকিস্তানের ইনিংস!    আইপিএলে এলিট তালিকায় সাকিব    নেতাকর্মীদের জেলে রেখে নির্বাচন হবে না: ফখরুল    সুনির্দিষ্ট অভিযোগে ভিত্তিতেই গ্রেফতার: স্বরাষ্ট্রমন্ত্রী    রোহিঙ্গা প্রত্যাবাসন হচ্ছে না কাল    সিলেটের দক্ষিন সুরমায় বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৪    সোবহানীঘাটে আবাসিক হোটেল থেকে প্রেমিক-প্রেমিকার লাশ উদ্ধার    মন্ত্রণালয়ের দুই কর্মকর্তাসহ নিখোঁজ তিনজন গ্রেফতার    যুবলীগের বিভাগীয় প্রতিনিধি সমাবেশে অর্থমন্ত্রীকে নিমন্ত্রণ    গোয়াইনঘাট থানার আসামী উপশহরে গ্রেফতার    হবিগঞ্জে জমির আইল কাটা নিয়ে সংঘর্ষে নিহত ১, আহত ৪০    সিলেট জেলা বিএনপির আলোচনা সভা অনুষ্ঠিত    কোম্পানীগঞ্জে পরীক্ষার্থীকে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন॥    দক্ষিণ সুরমায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার


শিক্ষা-ক্যাম্পাস

শাবিতে সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিল নির্বাচনের প্রার্থীর তালিকা প্রকাশ

সিলেট বার্তা, ২০১৭-১২-০৭ ১৮:৪৯:৪৫

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিল নির্বাচনের প্রার্থীদের প্রাথমিক নামের তালিকা প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও নির্বাচনের রিটার্নিং অফিসার মুহাম্মদ ইশফাকুল হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, নির্বাচনে সিন্ডিকেটের দুইটি পদের বিপরীতে ৬ জন এবং একাডেমিক কাউন্সিলের চারটি পদের বিপরীতে ১১ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।
বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়েছে, ১১ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন এবং একই দিন চূড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে। আগামী ২১ ডিসেম্বর সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সভাকক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
নির্বাচনে আওয়ামীলীগ পন্থী ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় ঊদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’র প্যানেলে সিন্ডিকেট পদে শাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. সৈয়দ সামসুল আলম, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মস্তাবুর রহমান এবং একাডেমিক কাউন্সিলের পদে সহযোগী অধ্যাপক মোহাম্মদ আনোয়ার হোসাইন, ড. আসিফ ইকবাল, সহকারী অধ্যাপক সুব্রত দাশ, মো. সাইফুল ইসলাম প্রতিদ্বন্দিতা করবেন।
আওয়ামীলীগের আরেক অংশ ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ’র প্যানেলে সিন্ডিকেট পদে সিভিল এন্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. জহির বিন আলম, সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ এইচ এম বেলায়েত হোসেন এবং একাডেমিক কাউন্সিল পদে সহযোগী অধ্যাপক মো. সেকান্দর আলী, সহকারী অধ্যাপক মোহাম্মদ জাবেদ কায়সার ইবনে রহমান, মোহাম্মদ সাইফুল আলম আমিন প্রতিদ্বন্দিতা করবেন।
এছাড়া বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের ‘মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশি জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল শিক্ষক ফোরাম’ প্যানেলে সিন্ডিকেট পদে ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ইকবাল, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ তাজ উদ্দিন এবং একাডেমিক কাউন্সিল পদে সহযোগী অধ্যাপক ড. পাবেল শাহরিয়ার, ড. ওয়াহিদ উজ্জামান, সহকারী অধ্যাপক সোবহানা তানজিমা আতিক, মো. মতিয়ার রহমান প্রতিদ্বন্দিতা করবেন।
উল্লেখ, বিশ্ববিদ্যালয়ের সংবিধানে দুই বছর পর পর নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বিভিন্ন কারণে র্দীঘদিন ধরে নিবাচর্ন অনুষ্ঠিত হয়নি। সর্বশেষ ২০১২ সালের এপ্রিলে সিন্ডিকেট নির্বাচন অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

Print Friendly and PDF

আপনার মতামত দিন