সর্বশেষ খবর

   ভোলাগঞ্জ ও কালাইরাগে ৩৬টি ‘বোমা মেশিন’ ধ্বংস    ফেঞ্চুগঞ্জে ছাত্রলীগের ৫ নেতা বহিষ্কার    আম্মার মতো আমিও হারিয়ে যাব : রাইমা    ‘সূর্যসেন’ নতুন মঞ্চনাটক    আমি মৃত্যুকে ভয় করি না: আইভী    আমি একাই যথেষ্ট: শামীম ওসমান    সিরিয়ার কুর্দিদের বিরুদ্ধে অভিযান চালাবেন এরদোয়ান    বড় ধরনের বিপদ থেকে বাচঁলেন শোয়েব!    কোহলির জরিমানা    নির্বাচন স্থগিত হওয়া ইসির চরম ব্যর্থতা: ফখরুল    ঢাকা উত্তরের মেয়র পদে উপনির্বাচন স্থগিত    রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু ২ বছরের মধ্যে    ব্যাংকে একই পরিবারের ৪ পরিচালক রেখে সংশোধন বিল পাস    আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল    মেয়র আইভী আহত    এবার আশ্বাসে অনশন ভাঙলেন মাদ্রাসা শিক্ষকরাও    প্রতিদিন তিনশ থেকে পাঁচশ রোহিঙ্গা ফিরে যাবেন নিজ দেশে    বাগদাদে জোড়া আত্মঘাতী বিস্ফোরণে নিহত ৩৮    গোয়াইনঘাটে অগ্নিকান্ডে ৬টি দোকানসহ একটি গুদাম ভূস্মিভুত    জাফলংয়ে ট্রাক চাপায় নারী শ্রমিক নিহত


শিক্ষা-ক্যাম্পাস

রাবি চারুকলার ডীনের পদত্যাগ

সিলেট বার্তা, ২০১৭-১২-১১ ০২:৫৫:১২

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চারুকলা অনুষদের ডীন অধ্যাপক মোস্তাফিজুর রহমান পদত্যাগ করেছেন। বিশ্ববিদ্যালয়ের ভিসির কাছে তিনি এ পদত্যাগ পত্র জমা দিয়েছেন। বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক  এম এ বারী বিষয়টি নিশ্চিত করেছেন।
 তিনি বলেন, অধ্যাপক মোস্তাফিজুর রহমান ব্যক্তিগত সমস্যার কথা জানিয়ে পদত্যাগ পত্র জমা দিয়েছেন । কিন্তু বিশ^বিদ্যালয়ের ভিসি অনুমোদন না দেওয়া পর্যন্ত তিনি ঐ পদে দায়িত্ব পালন করবেন। এর আগে ২০১৭-১৮ সেশনের চারুকলা অনুষদের প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্রে ধর্মীয় সাম্প্রদায়িক উষ্কানিমূলক প্রশ্ন প্রণয়নের অভিযোগ উঠে অনুষদটির ডীন অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান ও চারুকলার সহকারী অধ্যাপক জিল্লুর রহমানের বিরুদ্ধে। ফলে, গত ৬ ডিসেম্বর বিশ^বিদ্যালয়ের ৪৭৪ তম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয় । সভায় সিদ্ধান্ত হয় অভিযুক্ত দুই শিক্ষক ১০ বছরের জন্য যেকোন পরীক্ষা সংক্রান্ত কাজে দায়িত্ব পালন করতে পারবেন না। এসময় ডীনের পদ থেকে অব্যাহতির জন্য যদি আইনগত বাধা না থাকে তাহলে ডীনকে অব্যাহতি দেওয়া হবে বলেও সিদ্ধান্ত হয়। প্রশাসনের সিদ্ধান্তের ৪ দিন পরেই ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন অধ্যপক মোস্তাফিজুর রহমান। এ বিষয়ে জানতে চাইলে, অধ্যাপক মোস্তাফিজুর রহমানকে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হয়। কিন্তু তিনি ফোন রিসিভ করেননি। 

শেয়ার করুন

Print Friendly and PDF

আপনার মতামত দিন