সর্বশেষ খবর

   ভোলাগঞ্জ ও কালাইরাগে ৩৬টি ‘বোমা মেশিন’ ধ্বংস    ফেঞ্চুগঞ্জে ছাত্রলীগের ৫ নেতা বহিষ্কার    আম্মার মতো আমিও হারিয়ে যাব : রাইমা    ‘সূর্যসেন’ নতুন মঞ্চনাটক    আমি মৃত্যুকে ভয় করি না: আইভী    আমি একাই যথেষ্ট: শামীম ওসমান    সিরিয়ার কুর্দিদের বিরুদ্ধে অভিযান চালাবেন এরদোয়ান    বড় ধরনের বিপদ থেকে বাচঁলেন শোয়েব!    কোহলির জরিমানা    নির্বাচন স্থগিত হওয়া ইসির চরম ব্যর্থতা: ফখরুল    ঢাকা উত্তরের মেয়র পদে উপনির্বাচন স্থগিত    রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু ২ বছরের মধ্যে    ব্যাংকে একই পরিবারের ৪ পরিচালক রেখে সংশোধন বিল পাস    আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল    মেয়র আইভী আহত    এবার আশ্বাসে অনশন ভাঙলেন মাদ্রাসা শিক্ষকরাও    প্রতিদিন তিনশ থেকে পাঁচশ রোহিঙ্গা ফিরে যাবেন নিজ দেশে    বাগদাদে জোড়া আত্মঘাতী বিস্ফোরণে নিহত ৩৮    গোয়াইনঘাটে অগ্নিকান্ডে ৬টি দোকানসহ একটি গুদাম ভূস্মিভুত    জাফলংয়ে ট্রাক চাপায় নারী শ্রমিক নিহত


শিক্ষা-ক্যাম্পাস

শাবিতে অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি ২৬ ডিসেম্বর শুরু

সিলেট বার্তা, ২০১৭-১২-১৮ ১৮:০৭:২৫

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষ প্রথম সেমিস্টারে অপেক্ষমাণ তালিকা থেকে আগামী ২৬ ডিসেম্বর (মঙ্গলবার) ভর্তি করানো হবে।

ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. আবদুল গনি এ বিষয়টি নিশ্চিত করে বলেন, আগামী ২৬ ডিসেম্বর ‌‘বি’ ইউনিট (কোটাসহ) এবং ২৭ ডিসেম্বর ‘এ’ ইউনিটরে (কোটাসহ) অপেক্ষমাণ মেধা তালিকা থেকে ভর্তি করানো হবে। এ সংক্রান্ত বিজ্ঞপ্তি ইতিমধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে দেওয়া হয়েছে বলে জানান তিনি।
ভর্তি কমিটির সদস্য সচিব সহযোগী অধ্যাপক মোঃ মহিবুল আলম জানান, বি ইউনিটে সর্বমোট ৪৯০টি শূন্য আসনের জন্য আগামী ২৬ ডিসেম্বর মঙ্গলবার সকাল ৯টায় অপেক্ষমাণ মেধা তালিকা গ্রুপ-১ থেকে ১-৮২২ এবং গ্রুপ-২ থেকে ১-১৫ জনকে ডাকা হয়েছে। একই দিন দুপুর ২টায় ‌বি ইউনিটের গ্রুপ-১ এর অপেক্ষমাণ তালিকা থেকে মুক্তিযোদ্ধার সন্তান ১-১৫জন, প্রতিবন্ধী ১-২জন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ১-৪জন এবং গ্রুপ-২ এর অপেক্ষমাণ তালিকা থেকে মুক্তিযোদ্ধা কোটায় ২জনকে ভর্তির জন্য ডাকা হয়েছে।
তিনি আরও জানান, আগামী ২৭ ডিসেম্বর বুধবার এ ইউনিটভুক্ত বিজ্ঞান, মানবিক ও বাণিজ্য শাখার শূন্য আসনগুলোতে অপেক্ষমাণ মেধা তালিকা থেকে ভর্তি করানো হবে। এদিন সকাল ৯টায় বিজ্ঞান শাখায় ১২৩টি শুন্য আসনের জন্য ১-২২০জন, মানবিকে ৩২টি আসনের জন্য ১-৩৯জন এবং বাণিজ্য শাখায় ১২টি শূন্য আসনের জন্য ১-১৫জনকে ডাকা হয়েছে। এছাড়া দুপুর ২টায় বিজ্ঞান শাখার জন্য মুক্তিযোদ্ধার সন্তান ১-৩জন, প্রতিবন্ধী ১জন,পোষ্য ১-৩জন, মানবিকে মুক্তিযোদ্ধার সন্তান ১জন এবং বাণিজ্য সহ উভয় শাখায় ক্ষু নৃ-গোষ্ঠী কোটায় ভর্তির জন্য প্রথম থেকে ৪জনকে ডাকা হয়েছে।
সাক্ষাৎকার ও ভর্তির সময় শিক্ষার্থীদের এডমিট কার্ড (ভর্তি পরীক্ষা), এসএসসি বা সমমান ও এইচএসসি বা সমমান পরীক্ষার মূল নম্বরপত্র ও সার্টিফিকেট এবং ৬ হাজার ৮৫০ টাকা সঙ্গে নিয়ে আসতে হবে। কোটায় ভর্তি হতে ইচ্ছুক অপেক্ষমাণ তালিকায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তির যোগ্যতা প্রমাণের জন্য যথাযথ সনদপত্রের মূল কপি সঙ্গে আনতে হবে। প্রার্থীদের প্রতিটি সনদপত্র ও নম্বরপত্রর ২টি সত্যায়িত ফটোকপি অবশ্যই সঙ্গে আনতে হবে।
উল্লেখ্য, গত ১১ ডিসেম্বর সোমবার শাবির ভর্তি কার্যক্রম শুরু হয়। এছাড়া ১৮ নভেম্বর শাবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি সংক্রান্ত বিস্তারিত জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (http://www.sust.edu/admission)এবং ০১৫৫৫৫৫৫০০১-৪ হটলাইনে যোগাযোগ করা যাবে।

শেয়ার করুন

Print Friendly and PDF

আপনার মতামত দিন