সর্বশেষ খবর

   হাথুরুসিংহের পরিকল্পনা ভুলে গেছে বাংলাদেশ: মাশরাফি    নতুন সম্পর্কে জোলি!    মাটির লেয়ারের ভিন্নতায় পদ্মা সেতুর ১৪ পাইলের ডিজাইনে বিলম্ব    ব্যাংকিং খাতে জবাবদিহিতার জন্য পদক্ষেপ নেয়া হয়েছে : অর্থমন্ত্রী    অবকাঠামো উন্নয়নে ৬০ মিলিয়ন ডলার দেবে ওএফআইডি    বাংলাদেশ যথেষ্ট সক্ষমতা অর্জন করেছে : বিশ্বব্যাংক    ৩৭ হজ এজেন্সিকে নোটিশ    বাজেটে এমপিও অন্তর্ভুক্তির বিষয়ে সরকার সিদ্ধান্ত নিবে: প্রধানমন্ত্রী    ভোলাগঞ্জ ও কালাইরাগে ৩৬টি ‘বোমা মেশিন’ ধ্বংস    ফেঞ্চুগঞ্জে ছাত্রলীগের ৫ নেতা বহিষ্কার    আম্মার মতো আমিও হারিয়ে যাব : রাইমা    ‘সূর্যসেন’ নতুন মঞ্চনাটক    আমি মৃত্যুকে ভয় করি না: আইভী    আমি একাই যথেষ্ট: শামীম ওসমান    সিরিয়ার কুর্দিদের বিরুদ্ধে অভিযান চালাবেন এরদোয়ান    বড় ধরনের বিপদ থেকে বাচঁলেন শোয়েব!    কোহলির জরিমানা    নির্বাচন স্থগিত হওয়া ইসির চরম ব্যর্থতা: ফখরুল    ঢাকা উত্তরের মেয়র পদে উপনির্বাচন স্থগিত    রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু ২ বছরের মধ্যে


অর্থনীতি

বিদ্যুতের বাড়তি দাম বাতিল না হলে আইনি ব্যবস্থা: ক্যাব

সিলেট বার্তা, ২০১৮-০১-০৮ ০১:০৯:১৭

বিদ্যুতের সর্বশেষ মূল্যবৃদ্ধির আদেশকে অন্যায় ও অযৌক্তিক আখ্যা দিয়ে এ আদেশ বাতিলের দাবি জানিয়েছে কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ( ক্যাব)।

রোববার (৭ জানুয়ারি) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।
এছাড়া গ্রাহক পর্যায়ে ইউনিট প্রতি বিদ্যুতের বর্ধিত দাম ১০ দিনের মধ্যে প্রত্যাহার করা না হলে নিয়ন্ত্রক সংস্থা বিইআরসির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার ইঙ্গিত দিয়েছে সংগঠনটি
সংবাদ সম্মেলনে ক্যাবের চেয়ারম্যান গোলাম রহমান সাংবাদিকদের বলেন, বিদ্যুতের মূল্য নির্ধারণে বিইআরসির গণশুনাতিতে মূল্য কমানোর প্রস্তাব উপেক্ষিত হয়েছে এবং মূল্যবৃদ্ধির আদেশ গণশুনানিভিত্তিক হয়নি।
তিনি আরো বলেন, সরকার ও বিইআরসির কাছে আমাদের আবেদন, অবিলম্বে মূল্যবৃদ্ধির আদেশ বাতিল করা হোক। একইসাথে ক্যাবের প্রস্তাব অনুযায়ী, মূল্য হ্রাস করা হোক। এজন্য তাদেরকে সময় দিচ্ছি, ৮-১০ দিনের মধ্যে যদি কোনো ব্যবস্থা সরকার না করে তাহলে আমরা ভোক্তাদের অধিকার প্রতিষ্ঠায় আইনানুগ প্রক্রিয়া গ্রহণ করব।
উল্লেখ্য, গত ২৩ নভেম্বর বিইআরসি প্রতি ইউনিট বিদ্যুতের দাম গড়ে ৩৫ পয়সা বা ৫ দশমিক ৩ শতাংশ বাড়িয়েছে। এই বর্ধিত দাম ডিসেম্বর থেকে কার্যকর হয়েছে।

শেয়ার করুন

Print Friendly and PDF

আপনার মতামত দিন