সর্বশেষ খবর

   সিলেট ওসমানী হাসপাতালের সাবেক উপ-পরিচালকসহ ৩ জনের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ মামলা    রেলপথ আধুনিকায়ন : ঢাকা থেকে সিলেট যাওয়া যাবে চার ঘণ্টায়    জিন্দাবাজারে আবারও ‘রিফাত’কে জরিমানা    তাহিরপুরে রক্তি নদীতে ট্রলার ডুবে নারী শ্রমিক নিখোঁজ: আহত ১০    ফ্যালকাওয়ের ১৬ মাসের কারাদণ্ড, ৯ মিলিয়ন ইউরো জরিমানা    ইংল্যান্ডে খেলবেন বাংলাদেশের তিন নারী ক্রিকেটার    অঘটনের জন্ম দিতে পারে মিসর    বিশ্বকাপের আগে পগবার ওমরা পালন    গোপন তালিকা অনুযায়ী অভিযান চলছে: স্বরাষ্ট্রমন্ত্রী    যুক্তরাষ্ট্রে সিনেটর পদে বিজয়ী বাংলাদেশি চন্দন    অপমানের প্রতিশোধ নিতে বড়লেখায় স্কুল ছাত্রকে হত্যা    হবিগঞ্জে ২১ মাদক ব্যবসায়ী গ্রেফতার    মাদকবিরোধী অভিযান: ‘বন্দুকযুদ্ধে’ সারাদেশে আরো ৯জন নিহত    ঈদে ট্রেনের আগাম টিকিট ১ জুন থেকে    কানাইঘাটে পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু    ‘৬০ লক্ষ টাকা ব্যয়ে সিলেট-সুলতানপুর সড়ক সাময়িকভাবে সংস্কার করা হচ্ছে’    শুদ্ধ কুরআন শিক্ষার প্রয়াস অব্যাহত রাখতে হবে    রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্বাভাবিক রয়েছে: সিলেট চেম্বার    সাংসদ বদিসহ সবাইকে আইনের আওতায় আনা হবে: কাদের    রাজশাহীতে চোরাই গরু নিয়ে বিপাকে পুলিশ


অর্থনীতি

রোজায় ব্যাংকে লেনদেন সাড়ে ৯টা থেকে আড়াইটা.

সিলেট বার্তা, ২০১৮-০৫-১৫ ১৫:২২:৫৯

পবিত্র রমজান মাসে ব্যাংকের অফিস ও লেনদেনের নতুন সময়সূচি নির্ধারণ করেছে বাংলাদেশ ব্যাংক। নতুন সময় অনুযায়ী রোজার মধ্যে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে সাধারণ লেনদেন হবে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ২-৩০ মিনিট পর্যন্ত। তবে ব্যাংক কর্মকর্তাদের অফিস করতে হবে সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

প্রতিবছরের মতো এবারও রোজার মাসে ইফতারের সুবিধার্থে অফিস আদালতের কর্মঘণ্টা কমিয়ে এনে নতুন সময়সূচি দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। ওই নির্দেশনার আলোকে ব্যাংকের অফিস ও লেনদেনের সময়সূচি নির্ধারণ করেছে বাংলাদেশ ব্যাংক। নির্দেশনাটি গতকাল সোমবার সব ব্যাংকের প্রধান নির্বাহীকে পাঠিয়েছে কেন্দ্রীয় ব্যাংকের অফসাইট সুপারভিশন বিভাগ। একই নির্দেশনা আর্থিক প্রতিষ্ঠানগুলোর জন্যও পাঠানো হবে বলে জানিয়েছেন বিভাগটির কর্মকর্তারা।

জানা গেছে, ব্যাংক লেনদেন চলাকালে দুপুর ১-১৫ মিনিট থেকে ১-৩০ মিনিট পর্যন্ত জোহরের নামাজের বিরতি থাকবে। তবে এ বিরতির সময় অভ্যন্তরীণ সমন্বয়ের মাধ্যমে ব্যাংকের লেনদেন অব্যাহত রাখতে হবে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোকে।

বছরের অন্যান্য সময়ে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ব্যাংকে লেনদেন হয়। ব্যাংকের কর্মকর্তাদের অফিস করতে হয় সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

রোজার মাসে তফসিলি ব্যাংকের মতো বাংলাদেশ ব্যাংকেরও অফিস সময় কমিয়ে এ বছর বিকেল ৪টা পর্যন্ত করা হয়েছে। লেনদেন হবে দুপুর আড়াইটা পর্যন্ত। এ সময়ের মধ্যে ব্যাংকগুলোকে বাংলাদেশ ব্যাংকের সঙ্গে লেনদেনসহ সব ধরনের দাপ্তরিক কাজ সম্পন্ন করতে হবে। রমজান মাস শেষে অফিস সময়সূচি পূর্বাবস্থায় ফিরে আসবে।

শেয়ার করুন

Print Friendly and PDF

আপনার মতামত দিন