সর্বশেষ খবর

   ‘শক্তিশালী পাসপোর্ট'    ‘পুরাতন কারাগারের জায়গায় মডেল মসজিদ নির্মাণের দাবি’    সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের ৩০ সদস্যের কমিটি অনুমোদন    শাবিতে কর্মশালা অনুষ্ঠিত    বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ    গোলাপগঞ্জে টেকনিক্যাল স্কুল ও কলেজ প্রতিষ্ঠা করা হবে: শিক্ষামন্ত্রী    বিডি জবসের প্রধান নির্বাহী আটক    ভারতে ১৯ নারীসহ ৩৭ মাওবাদী নিহত    বিশ্বনাথ আ’লীগ সভাপতি পংকি খান জেলে    হবিগঞ্জ শহরে জুয়ার আসরে পুলিশের হানা, আটক ১৫    সুস্থ জীবন যাপন করতে হলে খাদ্যের পুষ্টি জ্ঞান থাকা জরুরী: মেয়র আরিফ    খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিত করার দাবি সিলেট বিএনপি’র    বিশ্বকাপের প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা    মশা নিধনের দাবিতে রাজপথে মশারি মিছিল    ইরান পরমাণু কর্মসূচি নিয়ে নতুন চুক্তির ইঙ্গিত    তৃতীয় স্ত্রীকে নিয়ে ঝামেলায় ইমরান খান    ভারতে সেই ধর্মীয় গুরু ধর্ষণে দোষী সাব্যস্ত    সাংবাদিককে লাঞ্ছিতের প্রতিবাদে মানববন্ধন    কানাডা, আমেরিকায় ‘স্বপ্নজাল’    এখনও টেস্ট খেলার স্বপ্ন দেখেন মাশরাফি, তবে....


বিনোদন

গুরুতর অসুস্থ নজরুল সংগীতশিল্পী খালিদ হোসেন

সিলেট বার্তা, ২০১৮-০৪-১৬ ১৯:২৮:১৯

একুশে পদকপ্রাপ্ত নজরুল সংগীতশিল্পী ও নজরুল গবেষক খালিদ হোসেন গুরুতর অসুস্থ। ‘লাঞ্চ ফেইলুর’ ও হার্টের গুরুতর সমস্যার কারণে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়েছে তাকে।

গত ১২ এপ্রিল থেকে তার শারীরিক অবস্থা খুবই খারাপ। প্রথমে সিসিইউতে রাখা হয়, এরপর আজ সকালে পোস্ট অপারেটিভ সেন্টারে নেওয়া হয়েছে বলে জানান তার একমাত্র ছেলে আসিফ। তিনি বর্তমানে প্রফেসর ডা. আলী হোসেনের তত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন।

কয়েক বছর আগে তার ওপেন হার্ট সার্জারি হয়েছিল। এরপর প্রায়ই অসুস্থ হয়ে পড়তেন। এর আগে একাধিকবার তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

১৯৪০ সালের ৪ ডিসেম্বর কলকাতায় জন্ম খালিদ হোসেনের। পাঁচ দশক ধরে বাংলাদেশে নজরুলগীতির শিক্ষক, গবেষক ও শুদ্ধ স্বরলিপি প্রণয়নে কাজ করে যাচ্ছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয় ও দেশের সব মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড ও বাংলাদেশ টেক্সট বুক বোর্ডে সংগীত নিয়ে প্রশিক্ষক ও নিরীক্ষকের দায়িত্ব পালন করেছেন। নজরুল ইনস্টিটিউটে নজরুল সংগীতের আদি সুরভিত্তিক নজরুল স্বরলিপি প্রমাণীকরণ পরিষদের সদস্য তিনি। নজরুলের ইসলামী গান গাওয়ার জন্যও সুপ্রসিদ্ধ তিনি। সংগীতে অবদানের জন্য সরকার তাকে একুশে পদকে ভূষিত করে।

এ পর্যন্ত তার ছয়টি নজরুল সংগীতের অ্যালবাম প্রকাশিত হয়েছে। তার একমাত্র আধুনিক গানের অ্যালবাম ‘চম্পা নদীর তীরে’। এ ছাড়া তার ১২টি ইসলামী গানের অ্যালবামও রয়েছে।

শেয়ার করুন

Print Friendly and PDF

আপনার মতামত দিন