সর্বশেষ খবর

   বাংলাদেশ লোকসংস্কৃতি ফোরাম এর সিলেট বিভাগীয় প্রতিনিধি অসিত বরণ    ধোপাদিঘীর ‘ক্ষতি নয়,সৌন্দর্যবর্ধন করছে’ সিসিক    সিলেট চেম্বারে এসএমই উদ্যোক্তাদের ব্যবসা বিকাশে ই-কমার্স শীর্ষক সেমিনার    সুনামগঞ্জে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক    শাবিতে আসছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান    কাবুলে জঙ্গি হামলা, নিহত বেড়ে ৬৩    পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে তারেকের লিগ্যাল নোটিশ    বিএনপির মিছিলে পুলিশি বাধা    জাতীয় পার্টিতে বিএনপির অনেক নেতাই যোগ দেবে: এরশাদ    সংবাদ সম্মেলনে রিজভী তারেক রহমান পাসপোর্ট জমা দিলে সবাইকে দেখান    বিল্লাল হত্যা মামলা ১৩ জনের ফাঁসির আদেশ    বৃটেনে সাংবাদিক ফারজানা রুপার ওপর হামলা : ডিআরইউর উদ্বেগ    অস্ট্রেলিয়ায় বাংলাদেশের গণতন্ত্রের ভবিষৎ ও করনীয় শীর্ষক সেমিনার    তথ্য-প্রযুক্তি স্মার্টফোনের নেশা থেকে মুক্তি পেতে করণীয়    হাকালুকির সৌন্দর্যবর্ধন কাজ উদ্বোধন করলেন বিভাগীয় কমিশনার    সিলেটে প্রায় দেড়কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস    মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সম্মেলন আজ    ‘সিলেট-মালয়েশিয়া ফ্লাইট চালুর করবে এয়ার এশিয়া’    উত্তর কোরিয়ায় চীনের পর্যটকবাহী বাস দুর্ঘটনায় নিহত ৩০    আজ থেকে জাতীয় পুষ্টি সপ্তাহ শুরু


স্বাস্থ্য

কানের লতিতে ১মিনিট লাগিয়ে রাখুন কাপড় মেলার ক্লিপ!

সিলেট বার্তা, ২০১৮-০১-০১ ১২:৪৪:২৫

আপনি কি প্রচণ্ড মানসিক চাপে ভুগছেন? তার জেরে মাথায় অসহ্য যন্ত্রণা?  কোনও কাজেই কি ঠিকমতো মন দিতে পারছেন না? আপনার যৌন জীবনও কি ব্রিবত? তাহলে নতুন বছরের শুরুতেই আপনি এই চেষ্টা করে দেখতেই পারেন! যার কোনও পার্শ্ব প্রতিক্রিয়া নেই।

দিনে অন্তত এক মিনিট নিজের কানের লতি চেপে ধরুন। শুধু মানসিক স্ট্রেসই নয়, শরীরের যে কোনও অংশের ব্যাথা সারাতে কানের লতির বিভিন্ন জায়গায় বুড়ো আঙুল ও তর্জনির সাহায্যে চাপ ফলদায়ী হয়ে উঠবে।

কীভাবে তা সম্ভব?
বিশেষজ্ঞ রিচার্ড র্যানডিগের মতে, কানের লতিতে রয়েছে একাধিক সূক্ষ্ম প্রেসার পয়েন্ট। মস্তিষ্কের কাছাকাছি অবস্থানের কারণেই কানের লতিতে অসংখ্য স্নায়ু রয়েছে, যা দেহের নানা অংশের সংবেদনের সঙ্গে যুক্ত।
কীভাবে ম্যাসাজ করতে হবে?
আরও পড়ুন: টাকাপয়সা নিয়ে গন্ডগোল, ঝাঁপ বন্ধ হচ্ছে একের পর এক ম্যাকডোনাল্ড রেস্তরাঁর
এর জন্য পার্লারে যাওয়ার কোনও প্রয়োজন নেই। বাড়িতে বসেই করা যাবে কানের ম্যাসাজ। প্রথমে আরামদায়ক চেয়ারে বসতে হবে। মাথার চুল টেনে পিছন দিকে নিয়ে যেতে হবে, যাতে কান দুটি চুলে ঢাকা না পড়ে। এরপর জামা কাপড়ের ক্লিপ কানের লতিতে কিছুক্ষণ চেপে ধরুন। লক্ষ্য রাখুন, কীভাবে কানের লতির এক একটি অংশ চেপে ধরলে শরীরের বিভিন্ন জায়গায় ব্যাথা বা স্ট্রেস কমতে শুরু করে। মাঝে মধ্যে কানের লতি ৫ সেকেন্ড হাত দিয়ে টেনে ধরে রাখতে হবে। তবে অবশ্যই তা আস্তে। ৩-৪ বার ধীরে ধীরে এই ম্যাসাজ করলে আপনি নিজেই অনুভব করতে পারবেন যে আপনার শরীরের ব্যাথা কমছে।
বিশেষজ্ঞরা বলছেন, কোমর, কাঁধ, সাইনাসজনিত ব্যাথা উপশমে অব্যর্থ দাওয়াই। এছাড়াও স্ট্রেস কমে যাবে অনেকটাই। স্ট্রেস ফ্রি থাকবেন আপনি। আর এটাই হবে আপনার যৌনজীবনের দীর্ঘায়ুর রহস্য।

শেয়ার করুন

Print Friendly and PDF

আপনার মতামত দিন