সর্বশেষ খবর

   হাথুরুসিংহের পরিকল্পনা ভুলে গেছে বাংলাদেশ: মাশরাফি    নতুন সম্পর্কে জোলি!    মাটির লেয়ারের ভিন্নতায় পদ্মা সেতুর ১৪ পাইলের ডিজাইনে বিলম্ব    ব্যাংকিং খাতে জবাবদিহিতার জন্য পদক্ষেপ নেয়া হয়েছে : অর্থমন্ত্রী    অবকাঠামো উন্নয়নে ৬০ মিলিয়ন ডলার দেবে ওএফআইডি    বাংলাদেশ যথেষ্ট সক্ষমতা অর্জন করেছে : বিশ্বব্যাংক    ৩৭ হজ এজেন্সিকে নোটিশ    বাজেটে এমপিও অন্তর্ভুক্তির বিষয়ে সরকার সিদ্ধান্ত নিবে: প্রধানমন্ত্রী    ভোলাগঞ্জ ও কালাইরাগে ৩৬টি ‘বোমা মেশিন’ ধ্বংস    ফেঞ্চুগঞ্জে ছাত্রলীগের ৫ নেতা বহিষ্কার    আম্মার মতো আমিও হারিয়ে যাব : রাইমা    ‘সূর্যসেন’ নতুন মঞ্চনাটক    আমি মৃত্যুকে ভয় করি না: আইভী    আমি একাই যথেষ্ট: শামীম ওসমান    সিরিয়ার কুর্দিদের বিরুদ্ধে অভিযান চালাবেন এরদোয়ান    বড় ধরনের বিপদ থেকে বাচঁলেন শোয়েব!    কোহলির জরিমানা    নির্বাচন স্থগিত হওয়া ইসির চরম ব্যর্থতা: ফখরুল    ঢাকা উত্তরের মেয়র পদে উপনির্বাচন স্থগিত    রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু ২ বছরের মধ্যে


তথ্য প্রযুক্তি

নতুন সাজে সেজেছে বাজাজ

সিলেট বার্তা, ২০১৫-০৪-১০ ১৮:১২:২৫

 প্রথমবারের মত দেশে শুরু হয়েছে তিনদিন ব্যাপী ঢাকা বাইক শো ২০১৫। বৃহস্পতিবার থেকে শুরু হওয়া মোটর সাইকেলের এই আসর বসেছে আন্তর্জাতিক কনভেনশন সেন্টার বসুন্ধরায়। প্রদর্শনীতে দেশ-বিদেশের বিভিন্ন মডেলের হাল ফ্যাশনের মোটর বাইক স্থান পেয়েছে। মোটর সাইকেল প্রদর্শনীতে অংশ নিয়েছে ভারতীয় জনপ্রিয় মোটর সাইকেল উৎপাদনকারী প্রতিষ্ঠান বাজাজ। বাজাজের মোটর সাইকেল বাংলাদেশে বাজারজাত করছে উত্তরা মোটরস লিমিটেড।

প্রদর্শনী উপলক্ষ্যে দর্শক-ক্রেতাদের জন্য বাজাজের ৬টি মডেলের মোটর সাইকেল প্রদর্শন করা হচ্ছে। এগুলো হলো পালসার ১৫০, ডিসকভার ১৫০, ডিসকভার ১২৫ এসটি, ডিসকভার ১০০, সিটি ১০০ এবং প্লাটিনা ১০০।

বাইক প্রদর্শনীতে পালসার ১৫০ সিসি নতুন সাজে সেজেছে। নতুন বেশ কয়েকটি রঙে পালসার পাওয়া যাচ্ছে। এসব রঙের মধ্যে আছে এবোনি ব্ল্যাক, রেড অন ব্ল্যাক, ব্লু  অন ব্ল্যাক, হোয়াইট অন ব্ল্যাক। পালসারের ১৫০ সিসির ইঞ্জিনে টুইন স্পার্ক প্লাগ সংযুক্ত করা হয়েছে। ফলে এটি গতির ঝড় তুলতে পারে। পালসার মোটর সাইকেলে ব্যবহার করা হয়েছে সর্বাধুনিক প্রযুক্তির ডিটিএস-আই ইঞ্জিন।

বাজাজের পালসারের পরপরই ডিসকভার মডেলের চাহিদা রয়েছে। ১৫০সিসির ডিসকভার গাড়িটি স্পোর্টস ঘরানার। মোটর সাইকেলটির  স্টাইলিশ বডি, ভিন্ন ধরনের হেডলাইট , বসার সিট  এবং ইঞ্জিন সব কিছুতেই নতুনত্ব খুঁজে পাওয়া যায়। ৫ স্প্রিড ম্যানুয়াল গিয়ার বক্স চেইনের মাধ্যমে চাকা ঘোরায়। এটির ক্লাচ ওয়েট মাল্টিপল। এয়ার কুলড সিংগেল সিলিন্ডারের এই মোটর সাইকেলটিতে ডিসি- ডিজিটাল সিডিআই ইগনিশন রয়েছে। ডিসকভার সিরিজে ১২৫ সিসির আরেকটি মডেলের মোটর সাইকেল রয়েছে।

বাইক প্রদশর্নী উপলক্ষ্যে ক্রেতাদের জন্য বিশেষ অফার ঘোষণা করেছে উত্তরা অটোমোবাইল। প্রতিষ্ঠানটির বিক্রয় ও বিপনণ কর্মকর্তা জাহেদ বাংলামেইলকে জানান, প্রদর্শনী থেকে বাজাজের যেকোনো সিরিজের মোটর বাইক কিনলে ক্রেতারা ১ হাজার টাকা ছাড় পাবেন।

বাজাজের মোটর সাইকেলের পসরা সাজানো হয়েছে প্রদর্শনীর গুলনকশা হলে। সেখানে মোটর সাইকেল প্রেমীদের ভিড় চোখে পড়ার মত। মূলত তরুণদের মোটর সাইকেলের প্রতি আগ্রহ বেশি।

প্রদর্শনীতে বাজাজ মোটর সাইকেলগুলোকে আকর্ষণীয় ভাবে সাজিয়ে উপস্থাপন করা হয়েছে। আগামীকাল রাত সাড়ে আটটায় শেষ হবে এই প্রদর্শনী।

শেয়ার করুন

Print Friendly and PDF

আপনার মতামত দিন