সর্বশেষ খবর

   সিলেট ওসমানী হাসপাতালের সাবেক উপ-পরিচালকসহ ৩ জনের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ মামলা    রেলপথ আধুনিকায়ন : ঢাকা থেকে সিলেট যাওয়া যাবে চার ঘণ্টায়    জিন্দাবাজারে আবারও ‘রিফাত’কে জরিমানা    তাহিরপুরে রক্তি নদীতে ট্রলার ডুবে নারী শ্রমিক নিখোঁজ: আহত ১০    ফ্যালকাওয়ের ১৬ মাসের কারাদণ্ড, ৯ মিলিয়ন ইউরো জরিমানা    ইংল্যান্ডে খেলবেন বাংলাদেশের তিন নারী ক্রিকেটার    অঘটনের জন্ম দিতে পারে মিসর    বিশ্বকাপের আগে পগবার ওমরা পালন    গোপন তালিকা অনুযায়ী অভিযান চলছে: স্বরাষ্ট্রমন্ত্রী    যুক্তরাষ্ট্রে সিনেটর পদে বিজয়ী বাংলাদেশি চন্দন    অপমানের প্রতিশোধ নিতে বড়লেখায় স্কুল ছাত্রকে হত্যা    হবিগঞ্জে ২১ মাদক ব্যবসায়ী গ্রেফতার    মাদকবিরোধী অভিযান: ‘বন্দুকযুদ্ধে’ সারাদেশে আরো ৯জন নিহত    ঈদে ট্রেনের আগাম টিকিট ১ জুন থেকে    কানাইঘাটে পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু    ‘৬০ লক্ষ টাকা ব্যয়ে সিলেট-সুলতানপুর সড়ক সাময়িকভাবে সংস্কার করা হচ্ছে’    শুদ্ধ কুরআন শিক্ষার প্রয়াস অব্যাহত রাখতে হবে    রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্বাভাবিক রয়েছে: সিলেট চেম্বার    সাংসদ বদিসহ সবাইকে আইনের আওতায় আনা হবে: কাদের    রাজশাহীতে চোরাই গরু নিয়ে বিপাকে পুলিশ


তথ্য প্রযুক্তি

দেশের প্রথম ডিজিটাল নগরী হবে সিলেট: আইসিটি মন্ত্রী

সিলেট বার্তা, ২০১৮-০৪-২৮ ১৮:২৮:১২

‘দেশের প্রথম ডিজিটাল নগরী হবে সিলেট। এ লক্ষে সিলেটে হাইটেক পার্ক গড়ে তোলার সাথে সাথে আরো প্রয়োজনীয় প্রকল্প হাতে নেয়া নিয়েছে সরকার।’-এমনটি জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার।

তিনি জানান, ‘সিলেটকে দেশের প্রথম ডিজিটাল নগরী হিসেবে গড়ে তোলতে সব রকম প্রস্তুতি নেয়া হয়েছে। সিলেটে কোম্পানীগঞ্জে ইলেকট্রনিক সিটি স্থাপনের কাজ চলছে। একই সাথে সিলেট নগরীর পুরো তথ্য প্রযুক্তি ব্যবস্থাকে এক ছাদের নিচে নিয়ে আসার চেষ্টা করা হচ্ছে। শিঘ্রই নগর কর্তৃপক্ষের সাথে বৈঠক করে ভবন নির্মাণের কাজ শুরু হবে। এজন্য প্রস্তাবিত জমি তিনি ঘুরে দেখলেন।’

শনিবার সিলেট সিটি কর্পোরেশনের মালিকানাধীন প্রস্তাবিত আইসিটি ডিজিটাল ভবন স্থাপনের জন্য জমি পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। সিলেট সিটি করপোরেশনের মালিকানায় ‘আইসিটি ডিজিটাল ভবন’ স্থাপনের জন্য নগর ভবনের পাশে হকার্স মার্কেটের একটি অংশ এবং ধোপাদিঘীর পাড় এলাকায় দুটি জমি পরিদর্শন করেন তথ্যপ্রযুক্তি মন্ত্রী। এসময় তার সাথে সিটি মেয়র আরিফুল হক চৌধুরীসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এসময় সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, প্রবাসী অধ্যুষিত সিলেটের মানুষকে দ্রুতগতিতে সকল সেবা প্রধানের লক্ষে প্রস্তাবিত আইসিটি ডিজিটাল ভবন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এর আগে দুপুরে মন্ত্রী নগর ভবনে গেলে তাকে ফুলেল শুভেচ্ছা জানান মেয়র। পরে মেয়রের কক্ষে এক সৌজন্য বৈঠক করেন তারা। নগরীর সড়ক প্রশস্তকরণ ছড়া, খাল ও চলমান উন্নয়ণ বিষয়ে নিয়ে আলোচনা করেন তারা।

এসময় সিসিকের প্রধান নির্বাহী এ জেড নূরুল হক, সচিব বদরুল হক, প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, বাংলাদেশ কম্পিউটার সমিতির কেন্দ্রীয় সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, মহাসচিব মোশাররফ হোসেন সুমন ও বাংলাদেশ কম্পিউটার সমিতির সিলেটের সভাপতি এনামূল কুদ্দুস উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Print Friendly and PDF

আপনার মতামত দিন