সর্বশেষ খবর

   সিলেট ওসমানী হাসপাতালের সাবেক উপ-পরিচালকসহ ৩ জনের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ মামলা    রেলপথ আধুনিকায়ন : ঢাকা থেকে সিলেট যাওয়া যাবে চার ঘণ্টায়    জিন্দাবাজারে আবারও ‘রিফাত’কে জরিমানা    তাহিরপুরে রক্তি নদীতে ট্রলার ডুবে নারী শ্রমিক নিখোঁজ: আহত ১০    ফ্যালকাওয়ের ১৬ মাসের কারাদণ্ড, ৯ মিলিয়ন ইউরো জরিমানা    ইংল্যান্ডে খেলবেন বাংলাদেশের তিন নারী ক্রিকেটার    অঘটনের জন্ম দিতে পারে মিসর    বিশ্বকাপের আগে পগবার ওমরা পালন    গোপন তালিকা অনুযায়ী অভিযান চলছে: স্বরাষ্ট্রমন্ত্রী    যুক্তরাষ্ট্রে সিনেটর পদে বিজয়ী বাংলাদেশি চন্দন    অপমানের প্রতিশোধ নিতে বড়লেখায় স্কুল ছাত্রকে হত্যা    হবিগঞ্জে ২১ মাদক ব্যবসায়ী গ্রেফতার    মাদকবিরোধী অভিযান: ‘বন্দুকযুদ্ধে’ সারাদেশে আরো ৯জন নিহত    ঈদে ট্রেনের আগাম টিকিট ১ জুন থেকে    কানাইঘাটে পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু    ‘৬০ লক্ষ টাকা ব্যয়ে সিলেট-সুলতানপুর সড়ক সাময়িকভাবে সংস্কার করা হচ্ছে’    শুদ্ধ কুরআন শিক্ষার প্রয়াস অব্যাহত রাখতে হবে    রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্বাভাবিক রয়েছে: সিলেট চেম্বার    সাংসদ বদিসহ সবাইকে আইনের আওতায় আনা হবে: কাদের    রাজশাহীতে চোরাই গরু নিয়ে বিপাকে পুলিশ


তথ্য প্রযুক্তি

২৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার স্মার্টফোন আনছে টেকনো

সিলেট বার্তা, ২০১৮-০৪-৩০ ২০:৩৮:১৯

বিশ্বের অন্যতম স্মার্টফোন ব্র্যান্ড টেকনো মোবাইল দেশের বাজারে ক্যামন সিরিজের পরবর্তী স্মার্টফোন নিয়ে আসছে। বর্তমানে বিশ্বের ৫৮টিরও বেশি দেশে অবস্থান করছে টেকনো মোবাইল এবং গ্রাহক চাহিদা অনুযায়ী ক্যামন সিরিজের স্মার্টফোনে ক্যামেরা ফিচারের ওপর আলাদা করে গুরুত্ব দিয়ে থাকে।

গত জানুয়ারি মাসে, ইনফিনিটি ডিসপ্লে (১৮:৯) এবং লো লাইট সেলফি ক্যামেরা ফিচার নিয়ে সর্বশেষ ক্যামন সিরিজের ক্যামন আই স্মার্টফোন বাজারজাত করেছিল টেকনো মোবাইল বাংলাদেশ লি.। প্রতিযোগিতামূলক সুবিধা থাকায় আশানুরূপ ফলাফল নিয়ে বাজারে আসতে সক্ষম হয় ক্যামন আই।

টেকনো মোবাইলের ক্যামন সিরিজের পরবর্তী স্মার্টফোন হচ্ছে ক্যামন এক্স প্রো, যা গ্রাহক চাহিদার পাশাপাশি ক্যামন সিরিজের সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রাখবে বলে আশা করছে টেকনো মোবাইল। জানা গেছে, ২৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার সঙ্গে ১৬ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা, ৬.০ ইঞ্চি ফুল এইচডি ইনফিনিটি ডিসপ্লে থাকছে ক্যামন এক্স প্রো স্মার্টফোনটিতে। এছাড়া অক্টাকোর প্রসেসরের সঙ্গে ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল মেমোরি থাকতে পারে।

ডিভাইসটি দুইটি সংস্করণে আসবে, ক্যামন এক্স এবং ক্যামন এক্স প্রো। পার্থক্য কী হতে পারে তা এখন পর্যন্ত জানা না গেলেও, অনুমেয় যে, ক্যামন এক্স প্রো র‌্যাম এবং ইন্টারনাল স্টোরেজে ক্যামন এক্সের চেয়ে এগিয়ে থাকবে।

ডিভাইসটি চলতি বছরের ৯ মে আনুষ্ঠানিকভাবে বাজারজাত শুরু করবে প্রতিষ্ঠানটি এবং ইতোমধ্যে টেকনো মোবাইলের নিজস্ব ব্র্যান্ড আউটলেটগুলোতে সীমিত সংখ্যক প্রি-অর্ডারের জন্য ঘোষণা দিয়েছে যা আগামী ৩মে, ২০১৮ তারিখ থেকে শুরু হবে।

শেয়ার করুন

Print Friendly and PDF

আপনার মতামত দিন