সর্বশেষ খবর

   হাথুরুসিংহের পরিকল্পনা ভুলে গেছে বাংলাদেশ: মাশরাফি    নতুন সম্পর্কে জোলি!    মাটির লেয়ারের ভিন্নতায় পদ্মা সেতুর ১৪ পাইলের ডিজাইনে বিলম্ব    ব্যাংকিং খাতে জবাবদিহিতার জন্য পদক্ষেপ নেয়া হয়েছে : অর্থমন্ত্রী    অবকাঠামো উন্নয়নে ৬০ মিলিয়ন ডলার দেবে ওএফআইডি    বাংলাদেশ যথেষ্ট সক্ষমতা অর্জন করেছে : বিশ্বব্যাংক    ৩৭ হজ এজেন্সিকে নোটিশ    বাজেটে এমপিও অন্তর্ভুক্তির বিষয়ে সরকার সিদ্ধান্ত নিবে: প্রধানমন্ত্রী    ভোলাগঞ্জ ও কালাইরাগে ৩৬টি ‘বোমা মেশিন’ ধ্বংস    ফেঞ্চুগঞ্জে ছাত্রলীগের ৫ নেতা বহিষ্কার    আম্মার মতো আমিও হারিয়ে যাব : রাইমা    ‘সূর্যসেন’ নতুন মঞ্চনাটক    আমি মৃত্যুকে ভয় করি না: আইভী    আমি একাই যথেষ্ট: শামীম ওসমান    সিরিয়ার কুর্দিদের বিরুদ্ধে অভিযান চালাবেন এরদোয়ান    বড় ধরনের বিপদ থেকে বাচঁলেন শোয়েব!    কোহলির জরিমানা    নির্বাচন স্থগিত হওয়া ইসির চরম ব্যর্থতা: ফখরুল    ঢাকা উত্তরের মেয়র পদে উপনির্বাচন স্থগিত    রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু ২ বছরের মধ্যে


আন্তর্জাতিক

গণবিক্ষোভের ভয়ে বৃটেন সফর বাতিল ট্রাম্পের

সিলেট বার্তা, ২০১৮-০১-১৪ ১৬:৩৩:১৭

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বৃটেন সফর বাতিল করেছেন। আগামী মাসে রাষ্ট্রীয় সফরের সময় বৃটেনে মার্কিন নতুন দূতাবাস ভবন উদ্বোধনের কথা ছিল। কিন্তু তিনি গণবিক্ষোভের মুখে পড়তে পারেন -এমন আশঙ্কা থেকে তিনি সফর বাতিল করেছেন।

ব্রিটিশ গণমাধ্যম স্কাই নিউজ ও ডেইলি মেইল গতকাল (বৃহস্পতিবার) জানিয়েছে, আগামী মাসের ওই উদ্বোধনী অনুষ্ঠানে ট্রাম্পের বদলে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন অংশ নেবেন।

ধারণা করা হচ্ছিল- ক্ষমতায় আসার পর ট্রাম্প এই প্রথম ব্রিটেন সফরে যাবেন এবং কথা ছিল এটা হবে পূর্ণ রাষ্ট্রীয় সফর হবে। এ সফরে ব্রিটিশ রাণীর পক্ষ থেকে বাকিংহাম প্রাসাদে ট্রাম্পকে লালগালিচা সংবর্ধনা দেয়ার কথা ছিল। কিন্তু পরবর্তীতে কর্মসূচি থেকে লালগালিচা সংবর্ধনা বাদ দেয়া হয়। শীর্ষ পর্যায়ের একটি সূত্রের বরাত দিয়ে ডেইলি মেইল জানিয়েছে, ব্রিটিশ ব্যবস্থাপনার দুর্বলতার কারণে ট্রাম্প তার সফর বাতিল করেছেন।
গত মাসে ব্রিটিশ লেবার দলের নেতা জেরেমি করবিন ট্রাম্পের সফরের সময় বিশাল বিক্ষোভের ডাক দিয়েছেন। এরপর গণবিক্ষোভের সম্ভাবনা জোরদার হয়েছে। এছাড়া, গত বছর দশ লাখের বেশি ব্রিটিশ নাগরিক ট্রাম্পের সফর বাতিলের দাবিতে একটি পিটিশনে সই করেছিলেন।

শেয়ার করুন

Print Friendly and PDF

আপনার মতামত দিন