সর্বশেষ খবর

   ‘ভয়ংকর পরিস্থিতি তৈরি করতে চাচ্ছে ঢাবি প্রশাসন’    প্যারিসে সবুজ বাংলা বুশারি শপের উদ্ভোধন    সাংবাদিক কামরুলের উপর হামলাকারীদের গেপ্তারের দাবীতে সিলেটে মানববন্ধন    করমর্দন না করায় নাগরিকত্ব আবেদন বাতিল    ক্যাসিও’র পানিরোধক স্মার্ট ঘড়ি    জাতিসংঘের ৩ সংস্থার নির্বাচনে বাংলাদেশের বিজয়    গুঞ্জন উড়ালেন কিয়ারা    ‘অসহায় শিল্পীদের পাশে দাঁড়াতেই কনসার্টে অংশ নিচ্ছি’    পরের ম্যাচ জিতলেই চ্যাম্পিয়ন বার্সা    বোলিংয়ে বিবর্ণ সাকিবের ব্যাটে ঝড়, হায়দরাবাদের প্রথম হার    দুই সিটিতে ২০ দলীয় জোটের চার কমিটি    বিচ্ছিন্ন নয়, সামগ্রিক আন্দোলন চান ফখরুল    বিএনপির ঐক‌্য সরকারকে পীড়া দিচ্ছে : রিজভী    শাবিতে বিভাগীয় প্রধান কর্তৃক শিক্ষক লাঞ্ছনার অভিযোগ    টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় শেখ হাসিনা    জাতীয় বাজেট সামনে রেখে ব্যবসায়ীদের সাথে সিলেট চেম্বারের মতবিনিময়    সুনামগঞ্জ ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক পদে লড়ছেন ১০ জন    ফেঞ্চুগঞ্জে পাচারকালে ৬৬ বস্তা রিলিফের চাল জব্দ    ধর্ম অবমাননার অভিযোগে তসলিমা-সুপ্রীতিদের বিরুদ্ধে মামলা    শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করলেন ট্রুডো


আন্তর্জাতিক

হোমসে ক্ষেপণাস্ত্র ভূপাতিত করার দাবি সিরিয়ার

সিলেট বার্তা, ২০১৮-০৪-১৭ ১৮:২১:২৭

সিরিয়ার আকাশ প্রতিরক্ষাবাহিনী দেশটির হোমস প্রদেশে একটি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করার দাবি করেছে। মঙ্গলবার এই ক্ষেপণাস্ত্র ভূপাতিত করা হয় বলে জানিয়েছে সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা। সিরিয়া দাবি করেছে, ক্ষেপণাস্ত্রটি একটি বিমান ঘাঁটি লক্ষ্য করে ছোড়া হয়েছিল।

ফরাসি বার্তা সংস্থা এএফপি জানায়, সিরীয় বার্তা সংস্থাটি এই ঘটনার বিস্তারিত জানায়নি। এই হামলাটি কারা চালিয়েছে তাও স্পষ্ট নয়। তবে সিরিয়ার রাষ্ট্রীয় টেলিভিশনে হামলাটিকে ‘আগ্রাসন’ হিসেবে আখ্যায়িত করা হয়েছে।

যুক্তরাজ্যভিত্তিক যুদ্ধ পর্যালোচনাকারী সংস্থা সিরিয়ার অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, আল শায়রাত বিমানঘাঁটি কাছে এবং দামেস্কর কাছে কালামৌনে বড় ধরনের বিস্ফোরণের শব্দ শোনা গেছে। এই দুই স্থানে বিমানঘাঁটি অবস্থিত।

সংস্থাটির প্রধান রামি আবদেল রহমান জানান, ক্ষেপণাস্ত্রগুলো কোনও বিমানঘাঁটিতে আঘাত করতে পারেনি।

ক্ষেপণাস্ত্রটি ইসরায়েল ছুড়েছে এমন খবরে ইসরায়েলি সামরিক বাহিনীর মুখপাত্র জানান, এ ধরনের ঘটনা সম্পর্কে তিনি অবহিত নন। আর যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা দফতর পেন্টাগনের নারী মুখপাত্র হিদার ব্যাব জানান, ওই অঞ্চলে যুক্তরাষ্ট্র বা জোটের কোনও অভিযান চলছে না।

এর আগে গত বছর এপ্রিলে শায়রাত বিমানঘাঁটিতে যুক্তরাষ্ট্র টমাহক ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছিল।

শেয়ার করুন

Print Friendly and PDF

আপনার মতামত দিন