সর্বশেষ খবর

   ‘মৃত শিশুর মাতৃত্ব নিয়ে সন্দেহ’ তদন্ত কমিটি গঠন    শুটিং না করেও টিজারে মুনমুন, পরিচালক বলছেন ভিন্ন কথা    বিশ্ব একাদশের হয়ে খেলবেন সাকিব-তামিম    বিয়ানীবাজারে জেনোসিডিল সহ যুবক আটক    বজ্রপাতের সময়ে যেসব বিষয়ে সতর্ক থাকতে হয়    এবার গোপালগঞ্জে বাসচাপায় এক নারী নিহত    সিকৃবিতে ‘সেলফ এসেসমেন্ট’ কমিটির কর্মশালা অনুষ্ঠিত    প্রভাষক জুয়েল হত্যার প্রতিবাদে সিলেটে মানববন্ধন    সিলেটে মশা নিধনে কার্যকর পদক্ষেপের দাবি    রাজনগরে গৃহবধূ খুন    বাংলাদেশ লোকসংস্কৃতি ফোরাম এর সিলেট বিভাগীয় প্রতিনিধি অসিত বরণ    ধোপাদিঘীর ‘ক্ষতি নয়,সৌন্দর্যবর্ধন করছে’ সিসিক    সিলেট চেম্বারে এসএমই উদ্যোক্তাদের ব্যবসা বিকাশে ই-কমার্স শীর্ষক সেমিনার    সুনামগঞ্জে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক    শাবিতে আসছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান    কাবুলে জঙ্গি হামলা, নিহত বেড়ে ৬৩    পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে তারেকের লিগ্যাল নোটিশ    বিএনপির মিছিলে পুলিশি বাধা    জাতীয় পার্টিতে বিএনপির অনেক নেতাই যোগ দেবে: এরশাদ    সংবাদ সম্মেলনে রিজভী তারেক রহমান পাসপোর্ট জমা দিলে সবাইকে দেখান


জীবনধারা

হাইট শর্ট ? রং বুঝে পালাজো পরুন

সিলেট বার্তা, ২০১৭-১২-১৮ ০২:০১:৫৮

এখনও  ফ্যাশনে ইন রয়েছে পালাজো। এছাড়া পালাজ়ো নিয়ে এক্সপিরিমেন্ট এখনও বন্ধ হয়নি। প্রথমে শুধু টপের সঙ্গে পরলেও, এখন কুর্তি থেকে শুরু করে লং টপ, ক্রপ টপ, সালোয়ার সব কিছুর সঙ্গেই পালাজ়ো পরার ট্রেন্ড শুরু হয়েছে। পালাজ়োতে মেতে সব ফ্যাশনিস্তারা। যে কোনও অনুষ্ঠানে অনায়াসেই পালাজ়ো পরা যেতে পারে। তবে লম্বাদের জন্য এই পোশাক মানানসই হলেও যাদের হাইট শর্ট তাদের ক্ষেত্রে বিষয়টা একটু চিন্তার। এখন প্রশ্ন হল, তাহলে কী শর্ট হাইটের মহিলারা এই পোশাক পরতে পারবেন না ?

অনেকে অবশ্য তাই মনে করেন। ভাবেন শর্ট হাইট হলে তাদের যে কোনও পোশাক পরার কোনও অধিকার নেই। এই ধারণা একেবারেই ভুল। শর্ট হাইটের মহিলারা সব পোশাকই পরতে পারেন। শুধু পোশাক বাছার সময় তাদের অনেকগুলি জিনিস মাথায় রাখতে হয়। তবে পালাজ়ো পরার ক্ষেত্রে তেমন কোনও বাধা নিষেধ নেই। শুধু পালাজ়োর রং বাছার সময় একটু খেয়াল রাখতে হবে।

অনেক সময় পালাজ়ো পরার ফলে শর্ট হাইটের মহিলাদের আরও শর্ট দেখতে লাগে। ফলে সঠিক ফেব্রিক বাছা দরকার। এই ধরনের মহিলারা যতটা গাঢ় রঙের পালাজ়ো বাছবেন ততই ভালো। যেমন, নীল, ওয়াইন কালার বা কালো রঙের পালাজ়ো তাদের গেটআপের সঙ্গে একেবারে মানানসই। গাঢ় রঙের পালাজ়ো পরলে হাইট ওতটা বোঝা যায় না। কিছুটা লম্বাও দেখতে লাগে। গাঢ় রঙের পালাজ়োর সঙ্গে টিমআপ করে হাইহিল কিন্তু মাস্ট। না হলে পুরো বিষয়টাই মাটি হয়ে যাবে। তবে যাঁদের হাইহিল পরতে সমস্যা আছে তাঁরা যতটা পারবেন হিল পরার চেষ্টা করবেন।
তবে গাঢ় রঙের পালাজ়োর সঙ্গে কিন্তু গাঢ় টপ পরবেন না। এতে লম্বার পরিবর্তে অদ্ভুত দেখতে লাগবে। তাই ওই ধরনের পালাজ়োর সঙ্গে টাইট ও হালকা কালারের টপ পরুন। কুর্তিও যদি পরেন, তাহলে সেটাও যেন হালকা কালারের হয়।

শেয়ার করুন

Print Friendly and PDF

আপনার মতামত দিন