সর্বশেষ খবর

   হাথুরুসিংহের পরিকল্পনা ভুলে গেছে বাংলাদেশ: মাশরাফি    নতুন সম্পর্কে জোলি!    মাটির লেয়ারের ভিন্নতায় পদ্মা সেতুর ১৪ পাইলের ডিজাইনে বিলম্ব    ব্যাংকিং খাতে জবাবদিহিতার জন্য পদক্ষেপ নেয়া হয়েছে : অর্থমন্ত্রী    অবকাঠামো উন্নয়নে ৬০ মিলিয়ন ডলার দেবে ওএফআইডি    বাংলাদেশ যথেষ্ট সক্ষমতা অর্জন করেছে : বিশ্বব্যাংক    ৩৭ হজ এজেন্সিকে নোটিশ    বাজেটে এমপিও অন্তর্ভুক্তির বিষয়ে সরকার সিদ্ধান্ত নিবে: প্রধানমন্ত্রী    ভোলাগঞ্জ ও কালাইরাগে ৩৬টি ‘বোমা মেশিন’ ধ্বংস    ফেঞ্চুগঞ্জে ছাত্রলীগের ৫ নেতা বহিষ্কার    আম্মার মতো আমিও হারিয়ে যাব : রাইমা    ‘সূর্যসেন’ নতুন মঞ্চনাটক    আমি মৃত্যুকে ভয় করি না: আইভী    আমি একাই যথেষ্ট: শামীম ওসমান    সিরিয়ার কুর্দিদের বিরুদ্ধে অভিযান চালাবেন এরদোয়ান    বড় ধরনের বিপদ থেকে বাচঁলেন শোয়েব!    কোহলির জরিমানা    নির্বাচন স্থগিত হওয়া ইসির চরম ব্যর্থতা: ফখরুল    ঢাকা উত্তরের মেয়র পদে উপনির্বাচন স্থগিত    রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু ২ বছরের মধ্যে


জীবনধারা

হাইট শর্ট ? রং বুঝে পালাজো পরুন

সিলেট বার্তা, ২০১৭-১২-১৮ ০২:০১:৫৮

এখনও  ফ্যাশনে ইন রয়েছে পালাজো। এছাড়া পালাজ়ো নিয়ে এক্সপিরিমেন্ট এখনও বন্ধ হয়নি। প্রথমে শুধু টপের সঙ্গে পরলেও, এখন কুর্তি থেকে শুরু করে লং টপ, ক্রপ টপ, সালোয়ার সব কিছুর সঙ্গেই পালাজ়ো পরার ট্রেন্ড শুরু হয়েছে। পালাজ়োতে মেতে সব ফ্যাশনিস্তারা। যে কোনও অনুষ্ঠানে অনায়াসেই পালাজ়ো পরা যেতে পারে। তবে লম্বাদের জন্য এই পোশাক মানানসই হলেও যাদের হাইট শর্ট তাদের ক্ষেত্রে বিষয়টা একটু চিন্তার। এখন প্রশ্ন হল, তাহলে কী শর্ট হাইটের মহিলারা এই পোশাক পরতে পারবেন না ?

অনেকে অবশ্য তাই মনে করেন। ভাবেন শর্ট হাইট হলে তাদের যে কোনও পোশাক পরার কোনও অধিকার নেই। এই ধারণা একেবারেই ভুল। শর্ট হাইটের মহিলারা সব পোশাকই পরতে পারেন। শুধু পোশাক বাছার সময় তাদের অনেকগুলি জিনিস মাথায় রাখতে হয়। তবে পালাজ়ো পরার ক্ষেত্রে তেমন কোনও বাধা নিষেধ নেই। শুধু পালাজ়োর রং বাছার সময় একটু খেয়াল রাখতে হবে।

অনেক সময় পালাজ়ো পরার ফলে শর্ট হাইটের মহিলাদের আরও শর্ট দেখতে লাগে। ফলে সঠিক ফেব্রিক বাছা দরকার। এই ধরনের মহিলারা যতটা গাঢ় রঙের পালাজ়ো বাছবেন ততই ভালো। যেমন, নীল, ওয়াইন কালার বা কালো রঙের পালাজ়ো তাদের গেটআপের সঙ্গে একেবারে মানানসই। গাঢ় রঙের পালাজ়ো পরলে হাইট ওতটা বোঝা যায় না। কিছুটা লম্বাও দেখতে লাগে। গাঢ় রঙের পালাজ়োর সঙ্গে টিমআপ করে হাইহিল কিন্তু মাস্ট। না হলে পুরো বিষয়টাই মাটি হয়ে যাবে। তবে যাঁদের হাইহিল পরতে সমস্যা আছে তাঁরা যতটা পারবেন হিল পরার চেষ্টা করবেন।
তবে গাঢ় রঙের পালাজ়োর সঙ্গে কিন্তু গাঢ় টপ পরবেন না। এতে লম্বার পরিবর্তে অদ্ভুত দেখতে লাগবে। তাই ওই ধরনের পালাজ়োর সঙ্গে টাইট ও হালকা কালারের টপ পরুন। কুর্তিও যদি পরেন, তাহলে সেটাও যেন হালকা কালারের হয়।

শেয়ার করুন

Print Friendly and PDF

আপনার মতামত দিন