সর্বশেষ খবর

   বানিয়াচংয়ে মাড়াইয়ের মেশিনের আঘাতে কৃষকের মৃত্যু    বালাগঞ্জে ছুরিকাঘাতে যুবক খুন    স্বাভাবিক জীবনে ফিরল সুন্দরবনের ৫৭ দস্যু    শুক্রবার কলকাতা যাচ্ছেন প্রধানমন্ত্রী    মাদকবিরোধী অভিযানে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত    নবীগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র হলেন এটিএম সালাম    ঈদে ৪ দিন সিএনজি স্টেশন ২৪ ঘণ্টা খোলা    সারা দেশে বন্দুকযুদ্ধ : মানবাধিকার কমিশনের উদ্বেগ    শিল্প প্রবৃদ্ধি অব্যাহত রাখতে দেশি বিদেশি বিনিয়োগ বাড়াতে হবে: রাষ্ট্রপতি    ছিটকে পড়লেন রোমেরো    বিরল রোগ আক্রান্ত মুক্তামনি আর নেই    বালাগঞ্জে ভেজাল বিরোধী অভিযান    র‍্যাবের খাঁচায় সিলেটের ‘শীর্ষ সন্ত্রাসী’ সুধাংশু    বিশ্ব মেট্রোলজি দিবস উপলক্ষে সিলেটে আলোচনা সভা    জিন্দাবাজারে রিফাত এন্ড কোং’এ ২০ হাজার টাকা জরিমানা    মৌলভীবাজারে দুই ছাত্রলীগ কর্মী খুনের মামলার প্রধান আসামির আত্মসমর্পণ    সহকর্মীকে ‘হ্যান্ডসাম’ বলায় চাকরি হারালেন সংবাদ উপস্থাপিকা    প্রতিটি পোস্টে নজর রাখছে ১৫ হাজার ‘ফেসবুক পুলিশ’    মন্ত্রী-সচিবদের কেউ কেউ ফোন-ফ্যাক্সের দোকান খুলে বসতে পারেন: পার্থ    মিশিগান বিএনপির উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত


সাহিত্য

আইসিইউতে শিল্পী মুর্তজা বশীর

সিলেট বার্তা, ২০১৭-০৫-১২ ১৫:৪২:০৬

শ্বাসকষ্টজনিত কারণে প্রখ্যাত চিত্রশিল্পী মুর্তজা বশীরকে রাজধানীর অ্যাপোলো হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ মে) রাত ১০টার দিকে তাকে আইসিইউতে নেওয়া হয়।

শিল্পীর বড় মেয়ে মুনীজা বশীর জানান, গত রোববার যান্ত্রিক গোলযোগের কারণে একই হাসপাতালের লিফটে দেড় ঘণ্টা আটকে ছিলেন মুর্তজা বশীর৷ ওই দিন রাত সোয়া ১০টা থেকে ১১টা ৪০ মিনিট পর্যন্ত ছেলে মেহতাজ বশীরকে নিয়ে হাসপাতালের লিফটে আটক ছিলেন তিনি। সেদিন হাসপাতালের লিফটে বন্ধ হয়ে লিফটের ভেতর থাকায় অতিরিক্ত গরমে তার বাবার শারীরিক অবস্থা অবনতির দিকে যায়। অবস্থা খুব খারাপ হওয়ায় বৃহস্পতিবার তাকে আইসিইউতে নিয়ে যাওয়া হয়েছে।

তার মাও একই হাসপাতালে আইসিইউতে আছেন বলে জানান মুনীজা বশীর। তিনি সেখানে ভারতীয় চিকিৎসক ডা. চন্দ্রপ্রকাশের অধীনে চিকিৎসাধীন রয়েছেন।

মুর্তজা বশীরের লিফটে আটকে থাকার বিষয়ে সে সময় অ্যাপোলো হাসপাতালের ডেপুটি জেনারেল ম্যানেজার (ফ্যাসিলিটি ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট) সাজেদুল ইসলাম খান গণমাধ্যমকে জানান, তাদের একটি সফটওয়্যার লক হয়ে যাওয়াতেই এই বিপত্তি ঘটে। পরে মহাখালী ও টঙ্গী থেকে ভেন্ডরদের দুটি দল ৪৫ থেকে ৪৮ মিনিটের মধ্যে পৌঁছার পর তারা নতুন সফটওয়ার ইনস্টল করেছে। তারপর লিফট খোলা সম্ভব হয়েছে।

ভাষাবিজ্ঞানী ড. মুহম্মদ শহীদুল্লাহর ছেলে মুর্তজা বশীরের জন্ম ১৯৩২ সালের ১৭ আগস্ট ঢাকায়। তিনি একাধারে ভাষা সৈনিক, চিত্রকর, শিক্ষক, কবি, চলচ্চিত্র নির্মাতা, শিল্প নির্দেশক, গবেষক ও মুদ্রা বিশারদ।

শেয়ার করুন

Print Friendly and PDF

আপনার মতামত দিন