সর্বশেষ খবর

   সিলেট ওসমানী হাসপাতালের সাবেক উপ-পরিচালকসহ ৩ জনের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ মামলা    রেলপথ আধুনিকায়ন : ঢাকা থেকে সিলেট যাওয়া যাবে চার ঘণ্টায়    জিন্দাবাজারে আবারও ‘রিফাত’কে জরিমানা    তাহিরপুরে রক্তি নদীতে ট্রলার ডুবে নারী শ্রমিক নিখোঁজ: আহত ১০    ফ্যালকাওয়ের ১৬ মাসের কারাদণ্ড, ৯ মিলিয়ন ইউরো জরিমানা    ইংল্যান্ডে খেলবেন বাংলাদেশের তিন নারী ক্রিকেটার    অঘটনের জন্ম দিতে পারে মিসর    বিশ্বকাপের আগে পগবার ওমরা পালন    গোপন তালিকা অনুযায়ী অভিযান চলছে: স্বরাষ্ট্রমন্ত্রী    যুক্তরাষ্ট্রে সিনেটর পদে বিজয়ী বাংলাদেশি চন্দন    অপমানের প্রতিশোধ নিতে বড়লেখায় স্কুল ছাত্রকে হত্যা    হবিগঞ্জে ২১ মাদক ব্যবসায়ী গ্রেফতার    মাদকবিরোধী অভিযান: ‘বন্দুকযুদ্ধে’ সারাদেশে আরো ৯জন নিহত    ঈদে ট্রেনের আগাম টিকিট ১ জুন থেকে    কানাইঘাটে পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু    ‘৬০ লক্ষ টাকা ব্যয়ে সিলেট-সুলতানপুর সড়ক সাময়িকভাবে সংস্কার করা হচ্ছে’    শুদ্ধ কুরআন শিক্ষার প্রয়াস অব্যাহত রাখতে হবে    রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্বাভাবিক রয়েছে: সিলেট চেম্বার    সাংসদ বদিসহ সবাইকে আইনের আওতায় আনা হবে: কাদের    রাজশাহীতে চোরাই গরু নিয়ে বিপাকে পুলিশ


মিডিয়া

সঞ্জীব চৌধুরী স্মরণে সজল ঘোষ’র কথায় সুমন কল্যাণের গান

সিলেট বার্তা, ২০১৮-০৫-০৬ ১৯:২৬:৫৮

প্রয়াত বরেণ্য সাংবাদিক ও দলছুট ব্যান্ডের গায়ক সঞ্জীব চৌধুরী স্মরণে একটি গান শীঘ্রই প্রকাশিত হবে। গানটি লিখেছেন সাংবাদিক ও গীতিকবি সজল ঘোষ।

‘হৃদয়ে সঞ্জীব চৌধুরী ’ শিরোনামের গানটির সুর ও সঙ্গীত করেছেন জনপ্রিয় সঙ্গীত পরিচালক ও কণ্ঠশিল্পী সুমন কল্যাণ। তিনি গানটিতে কণ্ঠও দিয়েছেন।

একটি মায়াবি সুর, সঙ্গীত ও কণ্ঠের  আবহে গানটির কাজ এখন পুরোদমে চলছে। ঢাকার ডি-স্টেশন স্টুডিওতে গানটির সার্বিক কাজ চলমান।

সঞ্জীব চৌধুরী স্মরণে ‘হৃদয়ে সঞ্জীব চৌধুরী ’ শিরোনামের গানটি প্রসঙ্গে কণ্ঠশিল্পী সুমন কল্যাণ বলেন- ‘সঞ্জীবদা একজন গুণী সহজ-সরল নিপাট ভালো মানুষ। তিনি সাংবাদিকতা ও সঙ্গীত জগতে বলিষ্ঠ অবদান রেখে গেছেন। সঞ্জীবদার সকল জলকল্যাণ মূলক কাজ মানুষ আজীবন মনে রাখবে। তাঁর প্রতি শ্রদ্ধাবোধ থেকেই এই গানটি মূলত করা হয়েছে। শ্রোতাদের ভালো লাগবে বলে বিশ্বাস করি।’

গানটির গীতিকার ও সাংবাদিক সজল ঘোষ তাঁর প্রতিক্রিয়ায় জানান- সঞ্জীব চৌধুরী এই বাংলাদেশের একজন প্রথিতযশা সাংবাদিক, লেখক, কবি, গীতিকার ও গায়ক। গণতান্ত্রিক চিন্তা চেতনার নান্দনিক এই মানুষটির প্রতি হৃদয়ের অন্তস্থল থেকে গভীর শ্রদ্ধাবোধ রেখে গানটি লেখা হয়েছে। আশা করি আমাদের সচেতন শ্রোতা সমাজ এই গানটি পছন্দ করবেন। দেশের মানুষ হৃদয় দিয়ে গানটি গ্রহন করবে বলে প্রত্যাশা রাখছি।

উল্লেখ্য, সঞ্জীব চৌধুরী ২০০৭ সালের ১৯ নভেম্বর তিনি বাইলেটারেল সেরিব্রাল স্কিমিক স্ট্রোকে ঢাকার অ্যাপোলো হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুতে সাহিত্য-সংস্কৃতি, গানপাড়া, সাংবাদিক অঙ্গনসহ সারাদেশে শোকের ছায়া নেমে আসে। ১৯৬২ সালের ২৫ ডিসেম্বর তিনি হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার মাকালকান্দি গ্রামে জন্মগ্রহণ করেন। দেশ বিদেশে রয়েছে সঞ্জীব চৌধুরীর অসংখ্য ভক্ত অনুরাগী।

শেয়ার করুন

Print Friendly and PDF

আপনার মতামত দিন