সর্বশেষ খবর

   বালাগঞ্জে ভেজাল বিরোধী অভিযান    র‍্যাবের খাঁচায় সিলেটের ‘শীর্ষ সন্ত্রাসী’ সুধাংশু    বিশ্ব মেট্রোলজি দিবস উপলক্ষে সিলেটে আলোচনা সভা    জিন্দাবাজারে রিফাত এন্ড কোং’এ ২০ হাজার টাকা জরিমানা    মৌলভীবাজারে দুই ছাত্রলীগ কর্মী খুনের মামলার প্রধান আসামির আত্মসমর্পণ    সহকর্মীকে ‘হ্যান্ডসাম’ বলায় চাকরি হারালেন সংবাদ উপস্থাপিকা    প্রতিটি পোস্টে নজর রাখছে ১৫ হাজার ‘ফেসবুক পুলিশ’    মন্ত্রী-সচিবদের কেউ কেউ ফোন-ফ্যাক্সের দোকান খুলে বসতে পারেন: পার্থ    মিশিগান বিএনপির উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত    সাকিবদের হারিয়ে ফাইনালে চেন্নাই    ‘মাদকবিরোধী অভিযানে মানুষের প্রশংসা বিএনপির ভালো লাগছে না’    বন্দুকযুদ্ধের পেছনে রাজনৈতিক উদ্দেশ্য দেখছে বিএনপি    তুরস্কে ইসরাইলি পণ্য নিষিদ্ধ    মার্কেন্টাইল ব্যাংক ৩০০ কোটি টাকার বন্ড ছাড়ছে    খালেদার ৩ মামলায় জামিনের শুনানি বুধবার    বাগেরহাটে মনোনয়নপত্র নিলেন নায়ক শাকিল    ৭১তম কান উৎসবে বিজয়ী হলেন যারা    থাপ্পড় মেরে ১৩তম লালকার্ড    ১৫ জুনের আগেই কোচ পাচ্ছে টাইগাররা    ক্রিকইনফোর আইপিএল সেরা একাদশে নেই সাকিব


জাতীয়

আওয়ামী লীগ নেত্রীর খাবার খেয়ে শতাধিক হাসপাতালে

সিলেট বার্তা, ২০১৮-০৫-১৬ ১৬:১৮:৪২

ঝিনাইদহের মহেশপুর উপজেলায় আওয়ামী লীগ নেত্রী ও সাবেক সংসদ সদস্য পারভিন তালুকদার মায়ার কর্মীসভায় দেওয়া নিম্নমানের খাবার খেয়ে পুলিশ, সাংবাদিক ও সরকারি কর্মকর্তাসহ শতাধিক ব্যক্তি হাসপাতালে ভর্তি হয়েছেন। তারা ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মঙ্গলবার মধ্যরাত থেকে বুধবার দুপুর পর্যন্ত বিভিন্ন সরকারি হাসপাতাল ও বেসরকারি ক্লিনিকে ভর্তি হয়েছেন বলে খবর পাওয়া গেছে। এ পর্যন্ত মহেশপুর উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ৪৯, কোটচাঁদপুর স্বাস্থ্যকেন্দ্রে ১৫, জীবননগর স্বাস্থ্যকেন্দ্রে ১৩ ও চৌগাছা স্বাস্থ্যকেন্দ্রে ৪ জনের ভর্তির খবর পাওয়া গেছে। এছাড়া ২০ জন পুলিশ সদস্য,  পাঁচ সাংবাদিক ও তাদের পরিবারের সদস্য ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন।

মহেশপুর উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের আবাসিক মেডিকেল অফিসার ডা. আফসার আলী জানান, এ পর্যন্ত ফুড পয়জনিংয়ে মহেশপুরে ৪৯ জন ভর্তি হয়েছে। মঙ্গলবার মহেশপুর হাই স্কুলমাঠে দলীয় অনুষ্ঠানের খাবার খেয়ে তাদের এই অবস্থা বলে ভর্তিকৃত রোগীরা চিকিৎসকের কাছে জানান।
তবে আক্রান্তদের সংখ্যা আরো বাড়তে পারে বলে ডা. আফসার জানান। এদিকে চুয়াডাঙ্গার জীবননগর উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসক ডা. আনিছুর রহমান জানান, তাদের হাসপাতালে মহেশপুরের পীরগাছা, পিপলবাড়িয়া ও গোকুলনগর এলাকার ১৩ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে। তারা সবাই আওয়ামী লীগের কর্মী ও সমর্থক। দলীয় অনুষ্ঠানের খাবার খেয়ে তাদের এই অবস্থা বলে রোগীরা জানিয়েছেন। ঝিনাইদহের সিভিল সার্জন ডা. রাশেদা সুলতানা জানান, মহেশপুরে ফুড পয়জনিংয়ে এ সব মানুষ ডায়রিয়ায় আক্রান্ত। মহেশপুর-কোটচাঁদপুর এলাকার সংসদ সদস্য নবী নেওয়াজ জানান, মঙ্গলবার বিকালে মহেশপুর হাই স্কুল মাঠে সাবেক সংসদ সদস্য পারভিন তালুকদার মায়ার কর্মীসভা ছিল। সেখানে প্রায় ২/৩ হাজার খাবারের প্যাকেট বিতরণ করা হয়। নিম্নমানের এ সব খাবার খেয়ে দলীয় নেতাকর্মী, পুলিশ, সংবাদকর্মী ও সরকারী কর্মকর্তারা ডারিয়ায় আক্রান্ত হন। আক্রান্তদের সংখ্যা দুই’শ ছাড়িয়ে যাবে বলে তিনি আশংকা করেন। তিনি অভিযোগ করেন পারভিন তালুকদার মায়া বরিশালের বাকেরগঞ্জ থেকে এখানে এসে পরিবশে নষ্ট করছে। আগে তিনি রাজনৈতিক পরিবেশ নষ্ট করেছেন, আর এখন নি¤œমানের খাবার দিয়ে নেতাকর্মীদের স্বাস্থ্যগত সমস্যা সৃষ্টি করছেন। এমপি নবী নেওয়াজের অভিযোগ মায়া তালুকদার আওয়ামী লীগ থেকে বিতাড়িত টাউট, বাটপাড়, কালো বাজারীদের দলে ভিড়িয়ে মহেশপুরকে অশান্ত করছে। বিষয়টি নিয়ে মহেশপুর উপজেলা আওয়ামী লীগ নেত্রী ও সাবেক সংসদ সদস্য পারভিন তালুকদার মায়া সাংবাদিকদের সঙ্গে কথা বলতে রাজি হননি।

শেয়ার করুন

Print Friendly and PDF

আপনার মতামত দিন