নিউজ ব্রেকিং

সর্বশেষ খবর

   ছুটি না নিয়ে স্থায়ীভাবে ইংল্যান্ডে তাহিরপুরের স্কুল-শিক্ষক, বিভাগীয় মামলা    ব্রিটিশ হাইকমিশনারের আয়োজনে শিশুদের নিয়ে সিলেটে ইফতার    সুরমা নদী খননে ধীর গতি, ৫০ কোটি টাকা জলে যাওয়ার শঙ্কা    জগন্নাথপুরে দুই দোকানিকে জরিমানা    হাতুড়ির আঘাতে বৃদ্ধের মৃত্যু: প্রধান আসামি বিয়ানীবাজারে গ্রেপ্তার    লঙ্কা-বাংলা এল ক্লাসিকো: শেষ হাসি কার?    ৬০ বছর আগের পুরোনো রেকর্ড ভাঙলেন কেইন    পিকের জন্য নিজের ক্যারিয়ার নিয়ে ভাবেননি শাকিরা    রেড, ইয়োলো, গ্রিন: বাংলাদেশের কোন ব্যাংকের অবস্থা কেমন?    হামাসের বিরুদ্ধে যুদ্ধে হেরে গেছে ইসরাইল: সাবেক সেনা কমান্ডার    বঙ্গবন্ধুর জন্মদিনে স্মারক ডাকটিকিট অবমুক্ত করলেন প্রধানমন্ত্রী    বগুড়ায় ইফতার মাহফিল থেকে জামায়াত নেতাকর্মী সন্দেহে ৯ জন আটক    কুমিল্লার নাঙ্গলকোটে বিজয় এক্সপ্রেসের ৯বগি লাইনচ্যুত    খাবার পাঠানোর উপায় খুঁজছে মালিকপক্ষ    নার্স দিয়ে অস্ত্রোপচার, হাসপাতাল মালিকের কারাদণ্ড    জুয়ার সরঞ্জামসহ জগন্নাথপুরে আটক ২ যুবক    কিছু উগ্রবাদী নিজেদের মতকে শ্রেষ্ঠ মনে করে: ড. মোমেন এমপি    ট্রাক-চাপায় টুকেরবাজারে যুবকের মৃত্যু    সিলেটে ৯ হাজার ৮০০ কেজি পেঁয়াজসহ আটক ২    হাসারাঙ্গার এক ওভারে ব্যাকফুটে বাংলাদেশ

জাতীয়

সারা দেশে বন্দুকযুদ্ধ : মানবাধিকার কমিশনের উদ্বেগ

সিলেট বার্তা, ২০১৮-০৫-২৩ ১৪:২০:৪১

মাদকবিরোধী অভিযানে দেশের বিভিন্ন স্থানে হতাহতের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে জাতীয় মানবাধিকার কমিশন।

মানবাধিকার কমিশন বলছে, জাতীয় মানবাধিকার কমিশন যেকোনো বিচারবহির্ভূত হত্যাকে সমর্থন করে না এবং এ ধরনের ঘটনায় কমিশন উদ্বিগ্ন।

জাতীয় মানবাধিকার কমিশনের জনসংযোগ কর্মকর্তা ফারহানা সাঈদ স্বাক্ষরিত এক বার্তায় এ উদ্বেগ প্রকাশ করেন কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক।

বার্তায় কাজী রিয়াজুল হক বলেন, গণমাধ্যমে প্রকাশিত সংবাদে জানা যাচ্ছে, মাদকবিরোধী অভিযানে দেশের বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে মাদক ব্যবসায়ীদের ‘বন্দুকযুদ্ধ’ হয় এবং এতে ৯ জন মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন ও আইনশৃঙ্খলা বাহিনীর কয়েকজন সদস্য আহত হয়েছে।

তিনি বরেন, মাদক একটি মরণ নেশা এবং জাতীয় শত্রু। জাতিকে সুন্দর ভবিষ্যৎ প্রজন্ম উপহার দেয়ার জন্য দেশকে মাদকমুক্ত করার কোনো বিকল্প নেই। মাদকের কবল থেকে দেশকে মুক্ত করার জন্য সরকারের পাশাপাশি সকলকে সর্বাত্মক প্রচেষ্টা গ্রহণ করতে হবে এবং মাদকের বিরুদ্ধেৃ সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

তাই মাদকবিরোধী অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের মানবাধিকার ও দেশের প্রচলিত আইনের প্রতি লক্ষ্য রেখে এ অভিযান পরিচালনা করতে হবে। এ অভিযানে নিরপরাধ কেউ যেন ক্ষতিগ্রস্ত না হয় সেদিকে বিশেষভাবে লক্ষ্য রাখতে হবে।

শেয়ার করুন

Print Friendly and PDF

আপনার মতামত দিন