সর্বশেষ খবর

   ভোলাগঞ্জ ও কালাইরাগে ৩৬টি ‘বোমা মেশিন’ ধ্বংস    ফেঞ্চুগঞ্জে ছাত্রলীগের ৫ নেতা বহিষ্কার    আম্মার মতো আমিও হারিয়ে যাব : রাইমা    ‘সূর্যসেন’ নতুন মঞ্চনাটক    আমি মৃত্যুকে ভয় করি না: আইভী    আমি একাই যথেষ্ট: শামীম ওসমান    সিরিয়ার কুর্দিদের বিরুদ্ধে অভিযান চালাবেন এরদোয়ান    বড় ধরনের বিপদ থেকে বাচঁলেন শোয়েব!    কোহলির জরিমানা    নির্বাচন স্থগিত হওয়া ইসির চরম ব্যর্থতা: ফখরুল    ঢাকা উত্তরের মেয়র পদে উপনির্বাচন স্থগিত    রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু ২ বছরের মধ্যে    ব্যাংকে একই পরিবারের ৪ পরিচালক রেখে সংশোধন বিল পাস    আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল    মেয়র আইভী আহত    এবার আশ্বাসে অনশন ভাঙলেন মাদ্রাসা শিক্ষকরাও    প্রতিদিন তিনশ থেকে পাঁচশ রোহিঙ্গা ফিরে যাবেন নিজ দেশে    বাগদাদে জোড়া আত্মঘাতী বিস্ফোরণে নিহত ৩৮    গোয়াইনঘাটে অগ্নিকান্ডে ৬টি দোকানসহ একটি গুদাম ভূস্মিভুত    জাফলংয়ে ট্রাক চাপায় নারী শ্রমিক নিহত


রাজনীতি

ডিএনসিসিতে অভিন্ন প্রার্থী দেবে ২০ দলীয় জোট

সিলেট বার্তা, ২০১৮-০১-০৯ ১৮:৩৫:৪১

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) উপনির্বাচনে ২০ দলীয় জোটের পক্ষ থেকে অভিন্ন প্রার্থী দেবে বলে জানিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক প্রতিবাদ সভায় এ কথা জানান তিনি। ঢাকাস্থ নরসিংদী বাসী এ প্রতিবাদ সভার আয়োজন করে।
রিজভী বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচনে ২০ দলীয় জোট একক ও অভিন্ন প্রার্থী দেবে।
তিনি বলেন, ‘গুম খুনের আতঙ্কে জীবন থেকে জনগণকে উদ্ধার করতে হবে। এজন্যই বিএনপি সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ২০ দলীয় জোট একক ও অভিন্ন প্রার্থী নিয়ে এই নির্বাচনে অংশ নেবে।’
নির্বাচন নিয়ে সরকার বিভ্রান্তি ছড়াচ্ছে এবং ষড়যন্ত্র করছে বলেও অভিযোগ করেন তিনি।
দেশে ক্রান্তিকাল চলছে মন্তব্য করে রিজভী বলেন, এই সরকারের হাত থেকে দেশ ও দেশের মানুষকে উদ্ধার করতে না পারলে কারো নিরাপত্তা থাকবে না।
সরকার ‘মিথ্যা ও বানোয়াট’ মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হয়রানি করছে বলেও অভিযোগ করেন রিজভী।
আলোচনা সভায় অংশ নিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের সময় সংক্ষিপ্ত হয়ে এসেছে। এই সরকার স্বাধীনতার নামে বাংলাদেশের মানুষকে পরাধীন করে রেখেছে। তবে গুম খুন করে বিরোধীদল দমনে সরকারের শেষ রক্ষা হবে না। ক্ষমতা দীর্ঘস্থায়ী করা যাবে না।
তিনি বলেন, দেশে এখন গণতন্ত্র, আইনের শাসন ও মানুষের মৌলিক অধিকার বলে কিছু নেই। বরং বাস্তবতা হচ্ছে সত্য কথা বললে ও প্রতিবাদ জানালে তাকে হয় এখন জেলে যেতে হচ্ছে নতুবা গুম হতে হয়।
অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য আন্দোলনের মাধ্যমেই আওয়ামী লীগ সরকারের বিদায় ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠিত করা হবে বলে মন্তব্য করেন বিএনপির এই নীতি নির্ধারক।
বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের সভাপতিত্বে আরো বক্তব্য দেন যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু প্রমুখ।

শেয়ার করুন

Print Friendly and PDF

আপনার মতামত দিন