সর্বশেষ খবর

   রাজনগরে গৃহবধূ খুন    বাংলাদেশ লোকসংস্কৃতি ফোরাম এর সিলেট বিভাগীয় প্রতিনিধি অসিত বরণ    ধোপাদিঘীর ‘ক্ষতি নয়,সৌন্দর্যবর্ধন করছে’ সিসিক    সিলেট চেম্বারে এসএমই উদ্যোক্তাদের ব্যবসা বিকাশে ই-কমার্স শীর্ষক সেমিনার    সুনামগঞ্জে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক    শাবিতে আসছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান    কাবুলে জঙ্গি হামলা, নিহত বেড়ে ৬৩    পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে তারেকের লিগ্যাল নোটিশ    বিএনপির মিছিলে পুলিশি বাধা    জাতীয় পার্টিতে বিএনপির অনেক নেতাই যোগ দেবে: এরশাদ    সংবাদ সম্মেলনে রিজভী তারেক রহমান পাসপোর্ট জমা দিলে সবাইকে দেখান    বিল্লাল হত্যা মামলা ১৩ জনের ফাঁসির আদেশ    বৃটেনে সাংবাদিক ফারজানা রুপার ওপর হামলা : ডিআরইউর উদ্বেগ    অস্ট্রেলিয়ায় বাংলাদেশের গণতন্ত্রের ভবিষৎ ও করনীয় শীর্ষক সেমিনার    তথ্য-প্রযুক্তি স্মার্টফোনের নেশা থেকে মুক্তি পেতে করণীয়    হাকালুকির সৌন্দর্যবর্ধন কাজ উদ্বোধন করলেন বিভাগীয় কমিশনার    সিলেটে প্রায় দেড়কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস    মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সম্মেলন আজ    ‘সিলেট-মালয়েশিয়া ফ্লাইট চালুর করবে এয়ার এশিয়া’    উত্তর কোরিয়ায় চীনের পর্যটকবাহী বাস দুর্ঘটনায় নিহত ৩০


রাজনীতি

ডিএনসিসিতে অভিন্ন প্রার্থী দেবে ২০ দলীয় জোট

সিলেট বার্তা, ২০১৮-০১-০৯ ১৮:৩৬:৩৭

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) উপনির্বাচনে ২০ দলীয় জোটের পক্ষ থেকে অভিন্ন প্রার্থী দেবে বলে জানিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক প্রতিবাদ সভায় এ কথা জানান তিনি। ঢাকাস্থ নরসিংদী বাসী এ প্রতিবাদ সভার আয়োজন করে।
রিজভী বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচনে ২০ দলীয় জোট একক ও অভিন্ন প্রার্থী দেবে।
তিনি বলেন, ‘গুম খুনের আতঙ্কে জীবন থেকে জনগণকে উদ্ধার করতে হবে। এজন্যই বিএনপি সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ২০ দলীয় জোট একক ও অভিন্ন প্রার্থী নিয়ে এই নির্বাচনে অংশ নেবে।’
নির্বাচন নিয়ে সরকার বিভ্রান্তি ছড়াচ্ছে এবং ষড়যন্ত্র করছে বলেও অভিযোগ করেন তিনি।
দেশে ক্রান্তিকাল চলছে মন্তব্য করে রিজভী বলেন, এই সরকারের হাত থেকে দেশ ও দেশের মানুষকে উদ্ধার করতে না পারলে কারো নিরাপত্তা থাকবে না।
সরকার ‘মিথ্যা ও বানোয়াট’ মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হয়রানি করছে বলেও অভিযোগ করেন রিজভী।
আলোচনা সভায় অংশ নিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের সময় সংক্ষিপ্ত হয়ে এসেছে। এই সরকার স্বাধীনতার নামে বাংলাদেশের মানুষকে পরাধীন করে রেখেছে। তবে গুম খুন করে বিরোধীদল দমনে সরকারের শেষ রক্ষা হবে না। ক্ষমতা দীর্ঘস্থায়ী করা যাবে না।
তিনি বলেন, দেশে এখন গণতন্ত্র, আইনের শাসন ও মানুষের মৌলিক অধিকার বলে কিছু নেই। বরং বাস্তবতা হচ্ছে সত্য কথা বললে ও প্রতিবাদ জানালে তাকে হয় এখন জেলে যেতে হচ্ছে নতুবা গুম হতে হয়।
অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য আন্দোলনের মাধ্যমেই আওয়ামী লীগ সরকারের বিদায় ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠিত করা হবে বলে মন্তব্য করেন বিএনপির এই নীতি নির্ধারক।
বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের সভাপতিত্বে আরো বক্তব্য দেন যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু প্রমুখ।

শেয়ার করুন

Print Friendly and PDF

আপনার মতামত দিন