সর্বশেষ খবর

   ‘ভয়ংকর পরিস্থিতি তৈরি করতে চাচ্ছে ঢাবি প্রশাসন’    প্যারিসে সবুজ বাংলা বুশারি শপের উদ্ভোধন    সাংবাদিক কামরুলের উপর হামলাকারীদের গেপ্তারের দাবীতে সিলেটে মানববন্ধন    করমর্দন না করায় নাগরিকত্ব আবেদন বাতিল    ক্যাসিও’র পানিরোধক স্মার্ট ঘড়ি    জাতিসংঘের ৩ সংস্থার নির্বাচনে বাংলাদেশের বিজয়    গুঞ্জন উড়ালেন কিয়ারা    ‘অসহায় শিল্পীদের পাশে দাঁড়াতেই কনসার্টে অংশ নিচ্ছি’    পরের ম্যাচ জিতলেই চ্যাম্পিয়ন বার্সা    বোলিংয়ে বিবর্ণ সাকিবের ব্যাটে ঝড়, হায়দরাবাদের প্রথম হার    দুই সিটিতে ২০ দলীয় জোটের চার কমিটি    বিচ্ছিন্ন নয়, সামগ্রিক আন্দোলন চান ফখরুল    বিএনপির ঐক‌্য সরকারকে পীড়া দিচ্ছে : রিজভী    শাবিতে বিভাগীয় প্রধান কর্তৃক শিক্ষক লাঞ্ছনার অভিযোগ    টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় শেখ হাসিনা    জাতীয় বাজেট সামনে রেখে ব্যবসায়ীদের সাথে সিলেট চেম্বারের মতবিনিময়    সুনামগঞ্জ ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক পদে লড়ছেন ১০ জন    ফেঞ্চুগঞ্জে পাচারকালে ৬৬ বস্তা রিলিফের চাল জব্দ    ধর্ম অবমাননার অভিযোগে তসলিমা-সুপ্রীতিদের বিরুদ্ধে মামলা    শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করলেন ট্রুডো


রাজনীতি

গাজীপুর-খুলনায় ভোটের ৭ দিন আগে সেনা চায় বিএনপি

সিলেট বার্তা, ২০১৮-০৪-১৭ ১৭:৪৯:৫২

গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ভোটের ৭ দিনে আগে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়েছে বিএনপি।

মঙ্গলবার প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার সঙ্গে এক বৈঠকে এসব দাবি জানায় বিএনপি। বৈঠক শেষে খন্দকার মোশাররফ হোসেন সাংবাদিকদের এই কথা জানান।

একইসঙ্গে গাজীপুর জেলার পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদকে অবিলম্বে প্রত্যাহারের দাবিও জানায় দলটি। দলীয় প্রতীকে এই দুই সিটিতে ভোট হবে আগামী ১৫ মে।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, আমরা সুষ্ঠু নির্বাচন চাই। আমরা কমিশনের ওপর আস্থা রাখতে চাই। তারা কথা দিয়েছেন অনেক প্রস্তাব আমাদের যুক্তি সম্মত। আমরা আশা করব, আমাদের প্রস্তাব তারা বিবেচনা করবেন। তারা বলেছেন, আমাদের প্রস্তাব বিবেচনায় নেবেন।

তিনি বলেন, আমরা বলেছি পরীক্ষামূলকভাবেও যেন সিটি নির্বাচনে ইভিএম ব্যবহার না করা হয়।

এ সময় নজরুল ইসলাম খান বলেন, নির্বাচন কমিশন এমনভাবে দায়িত্ব পালন করবে যাতে করে তাদের প্রতি আমাদের আস্থা সুদৃঢ় হয়। যাতে করে জাতীয় নির্বাচনে যাওয়ার একটা বাধা দূর হয়।

তিনি বলেন, আমদের আর একটি মূল বাধা আছে। আমাদের নেত্রী খালেদা জিয়া কারাগারে। তার মুক্তি না হলে ২০ দল নির্বাচনে যাবে না। বিএনপি নির্বাচনে যাবে না। নির্বাচন কমিশন নিরপেক্ষ ভূমিকা পালন না করলে, আস্থার সংকট দূর না হলেও অংশগ্রহণমূলক নির্বাচন হবে না।

এর আগে আজ সকালে স্থানীয় ও জাতীয় নির্বাচন বিষয়ে কথা বলতে বিএনপির একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে বেলা ১১টায় বৈঠকে বসে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের নেতৃত্বে প্রতিনিধি দলের ছয় সদস্য আগারগাঁওস্থ নির্বাচন ভবনে বৈঠকে অংশ নেয়।

প্রতিনিধিদলের অন্যান্য সদস্য হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ ও সুপ্রিম কোর্ট বারের সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

অপরদিকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার নেতৃত্ব কমিশনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Print Friendly and PDF

আপনার মতামত দিন