সর্বশেষ খবর

   বালাগঞ্জে ভেজাল বিরোধী অভিযান    র‍্যাবের খাঁচায় সিলেটের ‘শীর্ষ সন্ত্রাসী’ সুধাংশু    বিশ্ব মেট্রোলজি দিবস উপলক্ষে সিলেটে আলোচনা সভা    জিন্দাবাজারে রিফাত এন্ড কোং’এ ২০ হাজার টাকা জরিমানা    মৌলভীবাজারে দুই ছাত্রলীগ কর্মী খুনের মামলার প্রধান আসামির আত্মসমর্পণ    সহকর্মীকে ‘হ্যান্ডসাম’ বলায় চাকরি হারালেন সংবাদ উপস্থাপিকা    প্রতিটি পোস্টে নজর রাখছে ১৫ হাজার ‘ফেসবুক পুলিশ’    মন্ত্রী-সচিবদের কেউ কেউ ফোন-ফ্যাক্সের দোকান খুলে বসতে পারেন: পার্থ    মিশিগান বিএনপির উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত    সাকিবদের হারিয়ে ফাইনালে চেন্নাই    ‘মাদকবিরোধী অভিযানে মানুষের প্রশংসা বিএনপির ভালো লাগছে না’    বন্দুকযুদ্ধের পেছনে রাজনৈতিক উদ্দেশ্য দেখছে বিএনপি    তুরস্কে ইসরাইলি পণ্য নিষিদ্ধ    মার্কেন্টাইল ব্যাংক ৩০০ কোটি টাকার বন্ড ছাড়ছে    খালেদার ৩ মামলায় জামিনের শুনানি বুধবার    বাগেরহাটে মনোনয়নপত্র নিলেন নায়ক শাকিল    ৭১তম কান উৎসবে বিজয়ী হলেন যারা    থাপ্পড় মেরে ১৩তম লালকার্ড    ১৫ জুনের আগেই কোচ পাচ্ছে টাইগাররা    ক্রিকইনফোর আইপিএল সেরা একাদশে নেই সাকিব


রাজনীতি

ঈদের আগেই আন্দোলনের প্রস্তুতি নিন: মোশাররফ

সিলেট বার্তা, ২০১৮-০৫-১৪ ২০:৪৩:৪৯

ঈদের আগে রমজানের সময় বৃহত্তর আন্দোলনের প্রস্তুতি নিন। কাল আদালতে জামিন হলেও খালেদা জিয়া কারাগারে থাকবেন। জনগণের দাবির কাছে সরকার মাথা নত করতে বাধ্য, তাই শুধু আদালতের দিকে না তাকিয়ে থেকে খালেদা জিয়াকে মুক্ত করতে আন্দোলন-সংগ্রামের বিকল্প নেই।

বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত এক প্রতিবাদ সভায় এসব কথা বলেন তিনি।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, রমজান মাসে প্রস্তুতি নিতে হবে আগামীতে বৃহত্তর আন্দোলনের জন্য। যেভাবে কোটা আন্দোলনের কাছে সরকার মাথানত করেছে তেমনিভাবে জনগণের দাবির কাছেও সরকার মাথানত করবে। জনগণ যা চায় সরকার তাতে বাধ্য হয়।

তিনি বলেন, জনগণের ক্ষোভ গণআন্দোলনে পরিণত হবে। আমরা কিছুদিন আগে কোটা সংস্কার আন্দোলন দেখেছি। তিনদিনের মধ্যে যে পর্যায়ে পৌঁছেছিল, প্রধানমন্ত্রী বাধ্য হলেন সংসদে দাঁড়িয়ে কোটা বাতিল ঘোষণা করতে। যারা আন্দোলন করছিল তারা সংস্কার চেয়েছিল কিন্তু তিনি বাতিল করে দিলেন। তিনদিন আগেও তিনি জানতেন না আন্দোলন এমন রূপ ধারণ করবে।

বিএনপির এ নেতা বলেন, আমরা বলতে চাই অতীতে আন্দোলন সংগ্রাম হয়নি, এখনও কোনো নোটিশ দিয়ে হবে না। কোটা সংস্কার আন্দোলন যেমন হঠাৎ করে, যেহেতু তাদের যৌক্তিক দাবি; আজ জনগণের কাছেও গণতন্ত্র পুনরুদ্ধার যৌক্তিক দাবি। ১৮ কোটি মানুষের মা বেগম খালেদা জিয়ার মুক্তিও যৌক্তিক দাবি।

তিনি বলেন, কেন কোটা বাতিলের প্রজ্ঞাপন জারি করা হয়নি। এটা করা উচিত ছিল। প্রজ্ঞাপন জারি করে অনতিবিলম্বের এর সমাধান করা দরকার।

বিএনপির এ জ্যেষ্ঠ নেতা বলেন, আমরা বলিনি আমরা একা করবো। এদেশের জনগণের দাবি জনগণ আদায় করবে। আমরা তাদের সঙ্গে থাকবো। ইনশাল্লাহ সেই সময় চলে আসবে।

শেয়ার করুন

Print Friendly and PDF

আপনার মতামত দিন