সর্বশেষ খবর

   সিলেট ওসমানী হাসপাতালের সাবেক উপ-পরিচালকসহ ৩ জনের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ মামলা    রেলপথ আধুনিকায়ন : ঢাকা থেকে সিলেট যাওয়া যাবে চার ঘণ্টায়    জিন্দাবাজারে আবারও ‘রিফাত’কে জরিমানা    তাহিরপুরে রক্তি নদীতে ট্রলার ডুবে নারী শ্রমিক নিখোঁজ: আহত ১০    ফ্যালকাওয়ের ১৬ মাসের কারাদণ্ড, ৯ মিলিয়ন ইউরো জরিমানা    ইংল্যান্ডে খেলবেন বাংলাদেশের তিন নারী ক্রিকেটার    অঘটনের জন্ম দিতে পারে মিসর    বিশ্বকাপের আগে পগবার ওমরা পালন    গোপন তালিকা অনুযায়ী অভিযান চলছে: স্বরাষ্ট্রমন্ত্রী    যুক্তরাষ্ট্রে সিনেটর পদে বিজয়ী বাংলাদেশি চন্দন    অপমানের প্রতিশোধ নিতে বড়লেখায় স্কুল ছাত্রকে হত্যা    হবিগঞ্জে ২১ মাদক ব্যবসায়ী গ্রেফতার    মাদকবিরোধী অভিযান: ‘বন্দুকযুদ্ধে’ সারাদেশে আরো ৯জন নিহত    ঈদে ট্রেনের আগাম টিকিট ১ জুন থেকে    কানাইঘাটে পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু    ‘৬০ লক্ষ টাকা ব্যয়ে সিলেট-সুলতানপুর সড়ক সাময়িকভাবে সংস্কার করা হচ্ছে’    শুদ্ধ কুরআন শিক্ষার প্রয়াস অব্যাহত রাখতে হবে    রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্বাভাবিক রয়েছে: সিলেট চেম্বার    সাংসদ বদিসহ সবাইকে আইনের আওতায় আনা হবে: কাদের    রাজশাহীতে চোরাই গরু নিয়ে বিপাকে পুলিশ


খেলাধুলা

টিম কাহিলকে রেখে অস্ট্রেলিয়ার দল ঘোষণা

সিলেট বার্তা, ২০১৮-০৫-০৯ ১৯:৫৮:৩১

অস্ট্রেলিয়ার অন্যতম সেরা ফুটবলার ও গোল স্কোরার ৩৮ বছর বয়সী টিম কাহিলকে দলে রেখে রাশিয়া বিশ্বকাপের জন্য ৩২ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছেন অস্ট্রেলিয়ার কোচ বার্ট ভ্যান মারউইক। তিনটি বিশ্বকাপে অংশ নেয়া কাহিল অস্ট্রেলিয়ার হয়ে ৫০টি আন্তর্জাতিক গোল করেছেন।

বর্তমানে ৩ ম্যাচের নিষেধাজ্ঞার মধ্যে আছেন কাহিল। দলে তার অন্তর্ভুক্তির ব্যাপারে কোচ বলেন, আমি টিমের সাথে দীর্ঘ সময় ধরে আলাপ করেছি। সে সবকিছুতেই স্পেশাল। তার বয়স ৩৮। সে সম্ভবত অস্ট্রেলিয়ার অন্যতম সেরা খেলোয়াড়। সে খুবই ভালো স্ট্রাইকার। সে খুব বেশি খেলে না এবং আরো সমস্যা হচ্ছে সে ৩ ম্যাচের জন্য নিষিদ্ধ হয়ে আছে।

প্রায় বুড়ো এই ফুটবলারকে স্কোয়াডে নেয়া প্রসঙ্গে মারউইক আরো বলেন, বিশ্বকাপের জন্য তাকে দলে নেয়ার সিদ্ধান্ত আমাকে নিতে হয়েছে। তার বয়স ১৯ নয়, কিন্তু সে এমন একজন খেলোয়াড় যে পার্থক্য গড়ে দিতে পারে। সে এমন একজন খেলোয়াড় যে ৮০ হাজার দর্শকের সামনে নার্ভাস হয়ে পড়বে না।


৬৫ বছর বয়সী ডাচ ম্যান বার্ট ভ্যান মারউইক গেল জানুয়ারি মাসে অস্ট্রেলিয়া দলের দায়িত্ব নেন। তার মেয়াদ বিশ্বকাপ পর্যন্ত। ২০১০ বিশ্বকাপে তিনি নেদারল্যান্ডসকে ফাইনালে তুলেছিলেন। ৩ জুন প্রাথমিক স্কোয়াড থেকে ২৩ সদস্যের চূড়ান্ত স্কোয়াড নির্বাচন করতে হবে কোচকে।

রাশিয়া বিশ্বকাপ শুরু হবে ১৪ জুন থেকে। সময়ের হিসেবে এখনো ৩৭ দিন বাকি রয়েছে। হাতে সময় থাকলেও সবার আগে ৩২ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া ফুটবল ফেডারেশন। রাশিয়া বিশ্বকাপে অস্ট্রেলিয়া রয়েছে ‘সি’ গ্রুপে। সেখানে তাদের প্রতিপক্ষ ফ্রান্স, পেরু ও ডেনমার্ক।

৩২ সদস্যের অস্ট্রেলিয়া দল :
গোলরক্ষক
ব্রাড জোন্স, ল্যানজেরাক, ম্যাট রায়ান ও ড্যানি ভুকোভিচ।

রক্ষণভাগ
আজিজ বেহিচ, মিলোস দেগেনেক, আলেক্স গার্সবাচ, ম্যাথিউ জুরম্যান, ফ্রান কারাকিচ, জেমস মেরেডিথ, জস রিডসন, ট্রেন্ট সেইন্সবারি, আলেজাক্সার সুন্সজার ও বেইলি রাইট।

মিডফিল্ডার
জস ব্রিলান্টি, জ্যাকসন ইরভিন, মিলে জেদিনাক, রবি ক্রুসি, মাসিমো লুনগো, মার্ক মিলিগান, অ্যারোন ময়, দিমিত্রি পেট্রাটোস, টম রোজিক ও জেমস ট্রোইসি।

ফরোয়ার্ড
দানিয়েল আরজানি, টিম কাহিল, আপোস্তোলেস জিয়ান্নো, টমি জুরিখ, ম্যাথিউ লেকি, জামি ম্যাকলারেন, অ্যান্ড্রু নাবোট ও নিকিতা রুকাভাস্তিয়া।

শেয়ার করুন

Print Friendly and PDF

আপনার মতামত দিন