সর্বশেষ খবর

   সিলেট ওসমানী হাসপাতালের সাবেক উপ-পরিচালকসহ ৩ জনের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ মামলা    রেলপথ আধুনিকায়ন : ঢাকা থেকে সিলেট যাওয়া যাবে চার ঘণ্টায়    জিন্দাবাজারে আবারও ‘রিফাত’কে জরিমানা    তাহিরপুরে রক্তি নদীতে ট্রলার ডুবে নারী শ্রমিক নিখোঁজ: আহত ১০    ফ্যালকাওয়ের ১৬ মাসের কারাদণ্ড, ৯ মিলিয়ন ইউরো জরিমানা    ইংল্যান্ডে খেলবেন বাংলাদেশের তিন নারী ক্রিকেটার    অঘটনের জন্ম দিতে পারে মিসর    বিশ্বকাপের আগে পগবার ওমরা পালন    গোপন তালিকা অনুযায়ী অভিযান চলছে: স্বরাষ্ট্রমন্ত্রী    যুক্তরাষ্ট্রে সিনেটর পদে বিজয়ী বাংলাদেশি চন্দন    অপমানের প্রতিশোধ নিতে বড়লেখায় স্কুল ছাত্রকে হত্যা    হবিগঞ্জে ২১ মাদক ব্যবসায়ী গ্রেফতার    মাদকবিরোধী অভিযান: ‘বন্দুকযুদ্ধে’ সারাদেশে আরো ৯জন নিহত    ঈদে ট্রেনের আগাম টিকিট ১ জুন থেকে    কানাইঘাটে পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু    ‘৬০ লক্ষ টাকা ব্যয়ে সিলেট-সুলতানপুর সড়ক সাময়িকভাবে সংস্কার করা হচ্ছে’    শুদ্ধ কুরআন শিক্ষার প্রয়াস অব্যাহত রাখতে হবে    রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্বাভাবিক রয়েছে: সিলেট চেম্বার    সাংসদ বদিসহ সবাইকে আইনের আওতায় আনা হবে: কাদের    রাজশাহীতে চোরাই গরু নিয়ে বিপাকে পুলিশ


খেলাধুলা

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সূচি চূড়ান্ত

সিলেট বার্তা, ২০১৮-০৫-১৬ ১৩:৫০:২৭

চলতি বছরের জুলাইয়ে বাংলাদেশের বিপক্ষে একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। সফরে থাকবে দু’টি টেস্ট, তিনটি ওয়ানডে ও সমান সংখ্যক টি-টোয়েন্টি ম্যাচ। ক্যারিবীয় দ্বীপপুঞ্জে শুরু হয়ে যুক্তরাস্ট্রে শেষ হবে এই সিরিজ। মঙ্গলবার (১৫ মে) প্রকাশ করা হয়েছে এই সিরিজের সময়সূচি।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (ডব্লিউআইসিবি) থেকে প্রকাশিত সূচি অনুযায়ী, সফরের শুরুতে অ্যান্টিগাতে দু’দিনের প্রস্তুতি ম্যাচে অংশ নেবে সাকিব আল হাসান-মাশরাফি বিন মুর্তজারা। ৪-৮ আট জুলাই সিরিজের প্রথম টেস্টে স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে ক্যারিবীয়দের মুখোমুখি হবে বাংলাদেশ।

এরপর ১২ থেকে ১৬ জুলাই দ্বিতীয় ও শেষ টেস্ট গড়াবে জ্যামাইকার সাবিনা পার্ক স্টেডিয়ামে। ১৪ বছর পর সাবিনা পার্কে সাদা পোশাকের ক্রিকেট লড়াইয়ে নামবে সাকিবের দল।

গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে ২২ জুলাই সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিকদের মুখোমুখি হবে মাশরাফিরা। একই মাঠে হবে দ্বিতীয় ম্যাচও। তৃতীয় ও শেষ ওয়ানডের সঙ্গে সিরিজের প্রথম টি-টোয়েন্টি হবে সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে।

ওয়েস্ট ইন্ডিজে শুরু হওয়া সিরিজের শেষটা খেলতে দুই দলই একসঙ্গে পাড়ি দেবে যুক্তরাষ্ট্রে। দেশটির ফ্লোরিডা রাজ্যে সিরিজের শেষ দুই টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

এর আগে ২০০৪, ২০০৯ ও ২০১৪ সালে ক্যারিবীয় দ্বীপপুঞ্জ সফর করেছিল লাল-সবুজের দল। এবারের সফরে চতুর্থবারের মতো ওয়েস্ট ইন্ডিজে পা রাখবে বাংলাদেশ।

বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ সফরের সূচি:

টেস্ট
প্রথম টেস্ট: জুলাই ৪-৮, স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়াম, অ্যান্টিগা
দ্বিতীয় টেস্ট: জুলাই ১২-১৬, স্যাবিনা পার্ক, জ্যামাইকা

ওয়ানডে
প্রথম ওয়ানডে: জুলাই ২২, প্রভিডেন্স স্টেডিয়াম, গায়ানা
দ্বিতীয় ওয়ানডে: জুলাই ২৫, প্রভিডেন্স স্টেডিয়াম, গায়ানা
তৃতীয় ওয়ানডে: জুলাই ২৮, ওয়ার্নার পার্ক, সেন্ট কিটস

টি-টোয়েন্টি
প্রথম টি-টোয়েন্টি: জুলাই ৩১, ওয়ার্নার পার্ক, সেন্ট কিটস
দ্বিতীয় টি-টোয়েন্টি: আগস্ট ৪, সেন্ট্রাল ব্রোয়ার্ড রিজিওনাল পার্ক, ফ্লোরিডা
তৃতীয় টি-টোয়েন্টি: আগস্ট ৫, সেন্ট্রাল ব্রোয়ার্ড রিজিওনাল পার্ক, ফ্লোরিডা

শেয়ার করুন

Print Friendly and PDF

আপনার মতামত দিন