সর্বশেষ খবর

   সিলেট ওসমানী হাসপাতালের সাবেক উপ-পরিচালকসহ ৩ জনের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ মামলা    রেলপথ আধুনিকায়ন : ঢাকা থেকে সিলেট যাওয়া যাবে চার ঘণ্টায়    জিন্দাবাজারে আবারও ‘রিফাত’কে জরিমানা    তাহিরপুরে রক্তি নদীতে ট্রলার ডুবে নারী শ্রমিক নিখোঁজ: আহত ১০    ফ্যালকাওয়ের ১৬ মাসের কারাদণ্ড, ৯ মিলিয়ন ইউরো জরিমানা    ইংল্যান্ডে খেলবেন বাংলাদেশের তিন নারী ক্রিকেটার    অঘটনের জন্ম দিতে পারে মিসর    বিশ্বকাপের আগে পগবার ওমরা পালন    গোপন তালিকা অনুযায়ী অভিযান চলছে: স্বরাষ্ট্রমন্ত্রী    যুক্তরাষ্ট্রে সিনেটর পদে বিজয়ী বাংলাদেশি চন্দন    অপমানের প্রতিশোধ নিতে বড়লেখায় স্কুল ছাত্রকে হত্যা    হবিগঞ্জে ২১ মাদক ব্যবসায়ী গ্রেফতার    মাদকবিরোধী অভিযান: ‘বন্দুকযুদ্ধে’ সারাদেশে আরো ৯জন নিহত    ঈদে ট্রেনের আগাম টিকিট ১ জুন থেকে    কানাইঘাটে পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু    ‘৬০ লক্ষ টাকা ব্যয়ে সিলেট-সুলতানপুর সড়ক সাময়িকভাবে সংস্কার করা হচ্ছে’    শুদ্ধ কুরআন শিক্ষার প্রয়াস অব্যাহত রাখতে হবে    রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্বাভাবিক রয়েছে: সিলেট চেম্বার    সাংসদ বদিসহ সবাইকে আইনের আওতায় আনা হবে: কাদের    রাজশাহীতে চোরাই গরু নিয়ে বিপাকে পুলিশ


খেলাধুলা

গ্রিজমানের জোড়া গোলে শিরোপা অ্যাটলেটিকোর

সিলেট বার্তা, ২০১৮-০৫-১৮ ০১:৪২:০১

উয়েফা ইউরোপা লিগের ফাইনালে অ্যাটলেটিকো মাদ্রিদের সামনে পাত্তাই পায়নি অলিম্পিক মার্শেই। আঁতোয়ান গ্রিজমানের জোড়া গোলে ফরাসি ক্লাবটিকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে শিরোপা জিতেছে দিয়েগো সিমিওনের দল।

শেষ নয় বছরে এ নিয়ে তৃতীয়বারের মতো ইউরোপের দ্বিতীয় সেরা এই প্রতিযোগিতার শিরোপা জিতল অ্যাটলেটিকো মাদ্রিদ। এর আগে ২০১০ ও ২০১২ সালে চ্যাম্পিয়ন হয়েছিল তারা।

ফ্রান্সের লিওঁতে বুধবার রাতের ফাইনালে ম্যাচের ২১ মিনিটে প্রতিপক্ষের ভুলে এগিয়ে যায় অ্যাটলেটিকো। ডি-বক্সের সামনে গোলরক্ষকের পাস নিয়ন্ত্রণে নিতে ব্যর্থ হন মার্শেইয়ের মিডফিল্ডার আন্দ্রে জাম্বো। গাবি বল পেয়ে বাড়ান গ্রিজমানকে। নিচু শটে বল জালে জড়িয়ে দেন ফরাসি এই ফরোয়ার্ড।


ম্যাচের আগে চোট শঙ্কা ছিল মার্শেইয়ের অধিনায়ক দিমিত্রি পায়েটের। তিনি খেলতে পেরেছেন মাত্র ৩০ মিনিট। তার মাঠ ছাড়ায় বড় ধাক্কাই খায় মার্শেই। বিশ্বকাপে ফ্রান্সের হয়ে তার খেলাও শঙ্কায় পড়ে গেল।

প্রথমার্ধে আর কোনো গোল হয়নি। দ্বিতীয়ার্ধের ৪৯ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করেন গ্রিজমান। অ্যাটলেটিকো এগিয়ে যায় ২-০ গোলে। কোকের পাস থেকে বল পেয়ে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জালে পাঠান গ্রিজমান।
 
দুই গোলে পিছিয়ে পড়ার পর অনেকটাই খেই হারিয়ে ফেলে মার্শেই। তারা তাই ঘুরে দাঁড়াতে পারেনি। উল্টো ৮৯ মিনিটে স্কোরলাইন ৩-০ করার পাশাপাশি অ্যাটলেটিকোর শিরোপা নিশ্চিত করেন গাবি।

শেষ দিকে বদলি হিসেবে নামা ফার্নান্দো তোরেস অ্যাটলেটিকোর হয়ে এই প্রথম বড় কোনো শিরোপা জিতলেন। এই মৌসুম শেষে শৈশবের ক্লাবটি থেকে বিদায় নেবেন স্প্যানিশ এই তারকা ফরোয়ার্ড।
 
আর তার শৈশবের ক্লাবটিকে যিনি অন্য উচ্চতায় নিয়ে গেছেন, সেই দিয়েগো সিমিওনে নিষেধাজ্ঞার কারণে ডাগআউটে ছিলেন না। খেলা দেখেছেন ভিআইপি বক্স থেকে। তবে ম্যাচ শেষে নেমে আসেন মাঠে, যোগ দেন দলের শিরোপা উৎসবে।

 

শেয়ার করুন

Print Friendly and PDF

আপনার মতামত দিন