সর্বশেষ খবর

   হাথুরুসিংহের পরিকল্পনা ভুলে গেছে বাংলাদেশ: মাশরাফি    নতুন সম্পর্কে জোলি!    মাটির লেয়ারের ভিন্নতায় পদ্মা সেতুর ১৪ পাইলের ডিজাইনে বিলম্ব    ব্যাংকিং খাতে জবাবদিহিতার জন্য পদক্ষেপ নেয়া হয়েছে : অর্থমন্ত্রী    অবকাঠামো উন্নয়নে ৬০ মিলিয়ন ডলার দেবে ওএফআইডি    বাংলাদেশ যথেষ্ট সক্ষমতা অর্জন করেছে : বিশ্বব্যাংক    ৩৭ হজ এজেন্সিকে নোটিশ    বাজেটে এমপিও অন্তর্ভুক্তির বিষয়ে সরকার সিদ্ধান্ত নিবে: প্রধানমন্ত্রী    ভোলাগঞ্জ ও কালাইরাগে ৩৬টি ‘বোমা মেশিন’ ধ্বংস    ফেঞ্চুগঞ্জে ছাত্রলীগের ৫ নেতা বহিষ্কার    আম্মার মতো আমিও হারিয়ে যাব : রাইমা    ‘সূর্যসেন’ নতুন মঞ্চনাটক    আমি মৃত্যুকে ভয় করি না: আইভী    আমি একাই যথেষ্ট: শামীম ওসমান    সিরিয়ার কুর্দিদের বিরুদ্ধে অভিযান চালাবেন এরদোয়ান    বড় ধরনের বিপদ থেকে বাচঁলেন শোয়েব!    কোহলির জরিমানা    নির্বাচন স্থগিত হওয়া ইসির চরম ব্যর্থতা: ফখরুল    ঢাকা উত্তরের মেয়র পদে উপনির্বাচন স্থগিত    রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু ২ বছরের মধ্যে


সিলেট

ঋণখেলাপি নই-হুন্ডি ব্যবসায়িও নই,সম্পত্তি নিলামের খবর অপপ্রচার-নাসির

সিলেট বার্তা টোয়েন্টিফোর ডটকম’র সঙ্গে একান্ত সাক্ষাতকার

সিলেট বার্তা, ২০১৬-১২-২১ ২২:৩৩:৪০

কামকামুর রাজ্জাক রুনু
[সম্প্রতি বিভিন্ন পত্রপত্রিকায় সিলেটের আলোচিত প্রবাসী ব্যবসায়ি আল হারামাইন পারফিউমস গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক এবং এনআরবি ব্যাংকের চেয়ারম্যান মোহাম্মদ মাহতাবুর রহমান নাসিরকে ঘিরে মুখোরোচক খবর ছড়িয়েছে। এ সকল খবরে তার বিরুদ্ধে ঋণখেলাপি,হুন্ডি ব্যবসায়ির অভিযোগ ছাড়াও তার সম্পত্তি নিলামের তথ্য তুলে ধরা হয়েছে। দেশ বিদেশে স্বনামধন্য একজন ব্যবসায়ির বিরুদ্ধে এ ধরনের খবর জনমনে বেশ কৌতুহলের সৃষ্টি করেছে। আমার সম্পাদিত অন লাইন দৈনিক সিলেট বার্তা টোয়েন্টিফোর ডট কম পত্রিকাটির পাঠক মহলেও এ নিয়ে রয়েছে নানান জিজ্ঞাসা।পাঠকদের কথা বিবেচনায় রেখে প্রকৃত তথ্যটি তুলে ধরার লক্ষে আজ প্রবাসী এই ব্যবসায়ির সঙ্গে একান্ত সাক্ষাতকারে মিলিত হই।নিম্নে সাক্ষাৎকারের বিবরন তুলে ধরা হলো]


সিলেট বার্তা টোয়েন্টিফোর ডট কমঃ আপনি দেশ বিদেশের একজন স্বনামধন্য ব্যবসায়ি,আপনার বিরুদ্ধে ঋণখেলাপির আভিযোগ রয়েছে?
আল হারামাইন পারফিউমস গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক এবং এনআরবি ব্যাংকের চেয়ারম্যান মোহাম্মদ মাহতাবুর রহমান নাসিরঃ বাংলাদেশের কোন ব্যাংক, এমনকি পৃথিবীর কোন দেশের ব্যাংক থেকে কোনদিন ঋন গ্রহন করিনি।যেখানে ঋনই গ্রহন করিনি সেখানে ঋণখেলাপি হওয়ার তো প্রশ্নই আসেনা।

সিলেট বার্তাঃ আপনার বিরুদ্ধে হুন্ডি ব্যবসার সঙ্গে সম্পৃত্ততার অভিযোগও উঠেছে?
প্রবাসী ব্যবসায়ি নাসিরঃএই অভিযোগেরও সত্যতা নেই। কারন আমি সব সময় লিগেল চ্যানেলে রেমিটেন্স পাটিয়েছি।যদি হুন্ডির পথ অনুসরন করতাম তবে অনেক লাভবান হতাম। কিন্তু আমি দেশের কথা ভেবে লিগেল চ্যানেলে রেমিটেন্স এনেছি। অনেকেই হয়তো জানেন না হাইয়েস্ট রেমিটেন্স পাঠানোর কারনে স্বীকৃতি স্বরূপ আমাকে ‘বাংলাদেশ ব্যাংক রেমিট্যান্স অ্যাওয়ার্ড প্রদান করেছে এবং টানা চতুর্থবারের মতো সিআইপি নির্বাচিত হয়েছি।


সিলেট বার্তাঃ সিলেট নগরীতে আপনার আলোচিত বাড়িটি শোনা যাচ্ছে নিলামে যাচ্ছে।
প্রবাসী ব্যবসায়ি নাসিরঃ প্রশ্নই উঠেনা।এটা অপপ্রচার। সম্পত্তি নিলামে উঠার কোন নূন্যতম কারণ উদ্ভব হয়নি।পত্রিকায় প্রকাশিত নিলাম বিজ্ঞপ্তিতে কেবলমাত্র ইউনাইটেড এয়ারওয়েজের বন্ধককৃত উড়োজাহাজ এবং গাড়ি নিলাম আহবান করা হয়। এতে আমার ব্যক্তিগত সম্পদ নিলাম বিষয়ক কোন তথ্য উল্লেখ নেই।
 এ ব্যাপারে আমি আরো বলতে চাই ইউনাইটেড এয়ারওয়েজের পরিচালনা পর্ষদ হতে ২০১৫ সালের ৪ জুলাই আমি পদত্যাগ করি, যা একই বৎসরের ১৭ নভেম্বর তারিখে অনুষ্ঠিত ইউনাইটেড এয়ারওয়েজের বোর্ড সভায় গৃহিত হয় এবং কোম্পানীর কোন আর্থিক দায়ের সাথে আমার সম্পৃক্ততা নেই-এই মর্মে ইউনাইটেড এয়ারওয়েজের পক্ষ থেকে ওই বছরের ১৭ডিসেম্বর একটি সার্টিফিকেটও প্রদান করা হয়।

সিলেট বার্তাঃ কেউ বলে ৩শ’ কোটি আবার কেউ কেউ কম বেশী বলছে। সিলেট নগরীতে আপনার আলোচিত বাড়িটির মুল্য নিয়ে বিভ্রান্তি রয়েছে। এ ব্যাপারে আপনার বক্তব্য কি?
প্রবাসী ব্যবসায়ি নাসিরঃ আমার বাড়িটি মোট ৮০ হাজার বর্গফুট।যদি প্রতি বর্গফুটের খরচ ৫হাজার টাকা ধরেন তবে বাড়িটির দাম হয় চল্লিশ কোটি টাকা।আমি অবশ্য মোট কতটাকা খরচ হয়েছে তা মিলিয়ে দেখিনি। তাই বলে চল্লিশ কোটি টাকার বাড়িকে ৩শ’/৪শ’ কোটি টাকার বলে প্রচারনা দেখে আমি নিজেই হতভম্ব।

সিলেট বার্তাঃ মুল্যবান সময় দেয়ার জন্য সিলেট বার্তা টোয়েন্টিয়োর ডট কম’র পক্ষ থেকে আপনাকে ধন্যবাদ।
প্রবাসী ব্যবসায়ি নাসিরঃসিলেট বার্তার পাঠকদের প্রতি শুভেচ্ছা জানাচ্ছি।

শেয়ার করুন

Print Friendly and PDF

আপনার মতামত দিন