সর্বশেষ খবর

   ‘ভয়ংকর পরিস্থিতি তৈরি করতে চাচ্ছে ঢাবি প্রশাসন’    প্যারিসে সবুজ বাংলা বুশারি শপের উদ্ভোধন    সাংবাদিক কামরুলের উপর হামলাকারীদের গেপ্তারের দাবীতে সিলেটে মানববন্ধন    করমর্দন না করায় নাগরিকত্ব আবেদন বাতিল    ক্যাসিও’র পানিরোধক স্মার্ট ঘড়ি    জাতিসংঘের ৩ সংস্থার নির্বাচনে বাংলাদেশের বিজয়    গুঞ্জন উড়ালেন কিয়ারা    ‘অসহায় শিল্পীদের পাশে দাঁড়াতেই কনসার্টে অংশ নিচ্ছি’    পরের ম্যাচ জিতলেই চ্যাম্পিয়ন বার্সা    বোলিংয়ে বিবর্ণ সাকিবের ব্যাটে ঝড়, হায়দরাবাদের প্রথম হার    দুই সিটিতে ২০ দলীয় জোটের চার কমিটি    বিচ্ছিন্ন নয়, সামগ্রিক আন্দোলন চান ফখরুল    বিএনপির ঐক‌্য সরকারকে পীড়া দিচ্ছে : রিজভী    শাবিতে বিভাগীয় প্রধান কর্তৃক শিক্ষক লাঞ্ছনার অভিযোগ    টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় শেখ হাসিনা    জাতীয় বাজেট সামনে রেখে ব্যবসায়ীদের সাথে সিলেট চেম্বারের মতবিনিময়    সুনামগঞ্জ ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক পদে লড়ছেন ১০ জন    ফেঞ্চুগঞ্জে পাচারকালে ৬৬ বস্তা রিলিফের চাল জব্দ    ধর্ম অবমাননার অভিযোগে তসলিমা-সুপ্রীতিদের বিরুদ্ধে মামলা    শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করলেন ট্রুডো


সিলেট

সিলেটে ঋণখেলাপী মামলায় ২ ব্যবসায়ীর কারাদণ্ড

সিলেট বার্তা, ২০১৮-০৪-১৭ ১৮:১৮:০২

সিলেটে পূবালী ব্যাংকের ঋণ খেলাপী পৃথক দুটি মামলার রায়ে দুই জনকে ১ বছরের সশ্রম কারাদণ্ড ও দ্বিগুণ টাকা জরিমানা করেছেন আদালত। গতকাল সোমবার সিলেট যুগ্ম মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. ইব্রাহিম মিয়া এই রায় প্রদান করেন।

দন্ডপ্রাপ্তরা হলেন- সিলেটের জকিগঞ্জ থানা বাজার মানিকপুরের বাসিন্দা আব্দুল লতিফ তাপাদারের পুত্র নাজমুল হুদা তাপাদার এবং সুনামগঞ্জ জেলার পাথারিয়া বাজার উত্তর গাজীনগর গ্রামের মাহবুবুর রহমানের পুত্র লোকমান হেকিম। উভয়ই বর্তমানে পলাতক রয়েছেন।

রায়ে আদালত ব্যবসায়ী নাজমুল হুদা তাপাদারকে ১৭ লাখ ৪৬ হাজার ৪শত ১৬ টাকা জরিমানা ও এক বছরের কারাদন্ড এবং ব্যবসায়ী লোকমান হেকিমকে ১৪ লাখ ১৬ হাজার ৮শ’ ৩২ টাকা জরিমানা ও এক বছর কারাদন্ড প্রদান করেন।

মামলার বিবরণে জানা যায়, ব্যবসায়ী নাজমুল হুদা তাপাদার তার ব্যবসা প্রতিষ্ঠানের নামে পূবালী ব্যাংক লিমিটেড সিলেট শাখা থেকে ২০১৪ সালে ১০ লাখ টাকা ও ব্যবসায়ী লোকমান হেকিম তার প্রতিষ্ঠানের নামে ৭ লাখ টাকা এসএমই ঋণ গ্রহণ করেন। নির্ধারিত সময়ে ঋণ পরিশোধ না করায় ব্যাংক কর্তপক্ষ এই দুই ব্যবসায়ীর নামে মামলা (নং ৭১৩/২০১৭ ও ২৪৩৩/২০১৭) দায়ের করেন।

শেয়ার করুন

Print Friendly and PDF

আপনার মতামত দিন