সর্বশেষ খবর

   সিলেট ওসমানী হাসপাতালের সাবেক উপ-পরিচালকসহ ৩ জনের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ মামলা    রেলপথ আধুনিকায়ন : ঢাকা থেকে সিলেট যাওয়া যাবে চার ঘণ্টায়    জিন্দাবাজারে আবারও ‘রিফাত’কে জরিমানা    তাহিরপুরে রক্তি নদীতে ট্রলার ডুবে নারী শ্রমিক নিখোঁজ: আহত ১০    ফ্যালকাওয়ের ১৬ মাসের কারাদণ্ড, ৯ মিলিয়ন ইউরো জরিমানা    ইংল্যান্ডে খেলবেন বাংলাদেশের তিন নারী ক্রিকেটার    অঘটনের জন্ম দিতে পারে মিসর    বিশ্বকাপের আগে পগবার ওমরা পালন    গোপন তালিকা অনুযায়ী অভিযান চলছে: স্বরাষ্ট্রমন্ত্রী    যুক্তরাষ্ট্রে সিনেটর পদে বিজয়ী বাংলাদেশি চন্দন    অপমানের প্রতিশোধ নিতে বড়লেখায় স্কুল ছাত্রকে হত্যা    হবিগঞ্জে ২১ মাদক ব্যবসায়ী গ্রেফতার    মাদকবিরোধী অভিযান: ‘বন্দুকযুদ্ধে’ সারাদেশে আরো ৯জন নিহত    ঈদে ট্রেনের আগাম টিকিট ১ জুন থেকে    কানাইঘাটে পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু    ‘৬০ লক্ষ টাকা ব্যয়ে সিলেট-সুলতানপুর সড়ক সাময়িকভাবে সংস্কার করা হচ্ছে’    শুদ্ধ কুরআন শিক্ষার প্রয়াস অব্যাহত রাখতে হবে    রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্বাভাবিক রয়েছে: সিলেট চেম্বার    সাংসদ বদিসহ সবাইকে আইনের আওতায় আনা হবে: কাদের    রাজশাহীতে চোরাই গরু নিয়ে বিপাকে পুলিশ


সিলেট

‘পুরাতন কারাগারের জায়গায় মডেল মসজিদ নির্মাণের দাবি’

সিলেট বার্তা, ২০১৮-০৪-২৫ ২০:২০:৫৩

সিলেট কেন্দ্রীয় কারাগারের জায়গায় আধুনিক স্থাপত্যশৈলি, নান্দনিক ও প্রযুক্তি নির্ভর সকল সুযোগ-সুবিধা সম্পন্ন মডেল মসজিদ এবং ইসলামি সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের দাবি উঠেছে। সোমবার সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ দাবি জানান সিলেট মডেল মসজিদ ও ইসলামি সংস্কৃতি উন্নয়ন প্রত্যাশী পরিষদ। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পরিষদের আহবায়ক ডা. মখলিছউর রহমান।

সরকার সারা দেশের প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র বাস্তবায়নের প্রক্রিয়া শুরু করায় সংবাদ সম্মেলনে সরকারকে ধন্যবাদ জানানো হয়।

লিখিত বক্তব্যে বলা হয়, বাস্তবায়নাধীন জেলা ভিত্তিক যে মসজিদ স্থাপনের সিদ্ধান্ত হয়েছে, তা ন্যূনতম ৪৩ শতক ভূমিতে স্থাপন করার কথা বলা হয়েছে। সে বিবেচনায় সিলেট পুরাতন কেন্দ্রীয় কারাগারের ভূমি উপযুক্ত স্থান। তবে ৪৩ শতক ভূমিতে আধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন আন্তর্জাতিক মানের একটি মসজিদ স্থাপন সম্ভব নয়। সেক্ষেত্রে কেন্দ্রীয় কারাগারের ২৪ একর ভূমির মধ্যে পশ্চিম দিকের ১০ একর বা ততোধিক ভূমিত মসজিদটি স্থাপনের জন্য তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও ধর্ম মন্ত্রণালয় সংশ্লিষ্ট সকলের নিকট দাবি জানান।

ডা. মখলিছউর রহমান বলেন, সিলেট সিটি করপোরেশন এলাকায় বৃহৎ পরিসরে শিল্পগুণ সমৃদ্ধ সকল আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত আন্তর্জাতিক মানের মসজিদ নেই। তাই ধর্মপ্রাণ সিলেটবাসীর পক্ষ থেকে পুরতান কেন্দ্রীয় কারাগারের জায়গায় এ সকল সুযোগ-সুবিধা সম্পন্ন মডেল মসজিদ নির্মাণের জন্য তারা সরকারের প্রতি আহবান জানান। তিনি বলেন, এটি বাস্তবায়ন করলে ৫০ হাজার থেকে লক্ষাধিক নারী-পুরুষ পৃথকভাবে নামাজ আদায় করতে পারবেন। পাশাপাশি ইসলামী ধর্মকেন্দ্রীক গবেষণাগার ও গ্রন্থাগার স্থাপন এবং শিশু-কিশোরদের জন্য ধর্মীয় শিক্ষার সুযোগ থাকবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পরিষদের সদস্য সচিব সিরাজুল ইসলাম, সমাজসেবী ওয়াহিদ নোমানী চৌধুরী, প্রবীণ সাংবাদিক মো. বশির উদ্দিন, আইনজীবী ফজলুল হক, ব্যবসায়ী এহিয়া আহমদ, শিক্ষক আজিম উদ্দিন, মহানগর শ্রমিক লীগ নেতা আব্দুল গফ্ফার, দুনিয়া আখেরাত পার্টি নেতা তারেক আহমদ, সাদেকুর রহমান টিপু ও আব্দুল জলিল প্রমুখ।

শেয়ার করুন

Print Friendly and PDF

আপনার মতামত দিন