সর্বশেষ খবর

   বালাগঞ্জে ভেজাল বিরোধী অভিযান    র‍্যাবের খাঁচায় সিলেটের ‘শীর্ষ সন্ত্রাসী’ সুধাংশু    বিশ্ব মেট্রোলজি দিবস উপলক্ষে সিলেটে আলোচনা সভা    জিন্দাবাজারে রিফাত এন্ড কোং’এ ২০ হাজার টাকা জরিমানা    মৌলভীবাজারে দুই ছাত্রলীগ কর্মী খুনের মামলার প্রধান আসামির আত্মসমর্পণ    সহকর্মীকে ‘হ্যান্ডসাম’ বলায় চাকরি হারালেন সংবাদ উপস্থাপিকা    প্রতিটি পোস্টে নজর রাখছে ১৫ হাজার ‘ফেসবুক পুলিশ’    মন্ত্রী-সচিবদের কেউ কেউ ফোন-ফ্যাক্সের দোকান খুলে বসতে পারেন: পার্থ    মিশিগান বিএনপির উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত    সাকিবদের হারিয়ে ফাইনালে চেন্নাই    ‘মাদকবিরোধী অভিযানে মানুষের প্রশংসা বিএনপির ভালো লাগছে না’    বন্দুকযুদ্ধের পেছনে রাজনৈতিক উদ্দেশ্য দেখছে বিএনপি    তুরস্কে ইসরাইলি পণ্য নিষিদ্ধ    মার্কেন্টাইল ব্যাংক ৩০০ কোটি টাকার বন্ড ছাড়ছে    খালেদার ৩ মামলায় জামিনের শুনানি বুধবার    বাগেরহাটে মনোনয়নপত্র নিলেন নায়ক শাকিল    ৭১তম কান উৎসবে বিজয়ী হলেন যারা    থাপ্পড় মেরে ১৩তম লালকার্ড    ১৫ জুনের আগেই কোচ পাচ্ছে টাইগাররা    ক্রিকইনফোর আইপিএল সেরা একাদশে নেই সাকিব


সিলেট

খাদিমনগর ইউনিয়নে পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা

সিলেট বার্তা, ২০১৮-০৫-১৬ ১৪:৩২:১৮

সিলেট সদর উপজেলার ৩নং খাদিমনগর ইউনিয়ন পরিষদের ২০১৮-২০১৯ অর্থবছরের বাজেট ঘোষণা উপলক্ষে মঙ্গলবার সকালে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠানের আয়োজন করা হয়। ইউনিয়ন পরিষদের উদ্যোগে এবং ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক) সিলেট  এর সহযোগিতায় অনুষ্ঠিত এ বাজেট ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন   আশফাক আহমদ, উপজেলা চেয়ারম্যান, সদর উপজেলা, সিলেট।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ০৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য বশির আহমদ । অনুষ্ঠান সঞ্চালনা করেন সনাক সদস্য এনায়েত হাসান মানিক। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সনাক সদস্য সমিক সহিদ জাহান।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ দিলোয়ার হোসেন ২০১৭ - ২০১৮ অর্থবছরের আয়-ব্যয় ও সম্পাদিত কার্যক্রমের প্রতিবেদন এবং আগামী ২০১৮ - ২০১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেট জনগণের সামনে উপস্থাপন করেন। প্রস্তাবিত খসড়া বাজেটে প্রত্যাশিত আয় দেখানো হয়েছে ২,২০,১০,০০০ (দুই কোটি বিশ লক্ষ দশ হাজার টাকা) যার মধ্যে উপজেলা পরিষদ হতে টি.আর, কাবিখা, কর্মসৃজন, কাবিটা, এডিপি ইত্যাদি বাবদ ১,০২,৯৭,০০০(এক কোটি দুই লক্ষ সাতানব্বই হাজার)  এবং সরকার তহবিল হতে অনুদান বাবদ ১,১৩,১৩,০০০ (এক কোটি তের লক্ষ তের হাজার টাকা) ।

বাজেটে সম্ভাব্য ব্যয় দেখানো হয়েছে ২,২০,০০,০০০ (দুই কোটি বিশ লক্ষ টাকা), তার মধ্যে উল্লেখযোগ্য খাত হলো কৃষি ও সেচ, শিল্প ও কুটির শিল্প, ভৌত অবকাঠামো, শিক্ষা, স্বাস্থ্য, দারিদ্র হ্রাসকরণ, পল্লী উন্নয়ন ও সমবায়, দুর্যোগ ও ত্রাণ ইত্যাদি। এছাড়া ওয়ার্ড ভিত্তিক বিভিন্ন প্রকল্পের বাজেট পেশ করা হয়। অনুষ্ঠানে উপস্থিত জনগণ বাজেটে শিক্ষা  ও ভৌত অবকাঠামো খাতে বরাদ্দ বৃদ্ধির প্রস্তাব করেন। 
অনুষ্ঠানের প্রধান অতিথি আশফাক আহমদ তাঁর বক্তব্যে বলেন সঠিক পরিকল্পনা গ্রহণ ও কার্যকর বাস্তবায়ন মাধ্যমে উন্নয়ন ধারা অব্যহত রাখতে হবে। তিনি মানব সম্পদ উন্নয়ন, শিক্ষা, কৃষি, ভৌত অবকাঠামো ও আর্থসামাজিক খাতে কর্মসূচি গ্রহণে ইউনিয়ন পরিষদকে গুরুত্ব দিতে বলেন। ইউনিয়নের উন্নয়নে জনগণকে আরো বেশী সম্পৃক্ত হওয়া ও কর প্রদানে আরো বেশী ভূমিকা রাখার আহ্বান জানান। তিনি স্বচ্ছতার সাথে ইউনিয়ন পরিষদের সকল উন্নয়ন কার্যক্রম জনগণের অংশগ্রহণ নিশ্চিত করা প্রকল্প কাঠামো, বরাদ্দ ও ব্যয় সংক্রান্ত সকল তথ্য প্রকাশ করার উপর গুরুত্বারোপ করেন।

শেয়ার করুন

Print Friendly and PDF

আপনার মতামত দিন