নিউজ ব্রেকিং

সর্বশেষ খবর

   ছুটি না নিয়ে স্থায়ীভাবে ইংল্যান্ডে তাহিরপুরের স্কুল-শিক্ষক, বিভাগীয় মামলা    ব্রিটিশ হাইকমিশনারের আয়োজনে শিশুদের নিয়ে সিলেটে ইফতার    সুরমা নদী খননে ধীর গতি, ৫০ কোটি টাকা জলে যাওয়ার শঙ্কা    জগন্নাথপুরে দুই দোকানিকে জরিমানা    হাতুড়ির আঘাতে বৃদ্ধের মৃত্যু: প্রধান আসামি বিয়ানীবাজারে গ্রেপ্তার    লঙ্কা-বাংলা এল ক্লাসিকো: শেষ হাসি কার?    ৬০ বছর আগের পুরোনো রেকর্ড ভাঙলেন কেইন    পিকের জন্য নিজের ক্যারিয়ার নিয়ে ভাবেননি শাকিরা    রেড, ইয়োলো, গ্রিন: বাংলাদেশের কোন ব্যাংকের অবস্থা কেমন?    হামাসের বিরুদ্ধে যুদ্ধে হেরে গেছে ইসরাইল: সাবেক সেনা কমান্ডার    বঙ্গবন্ধুর জন্মদিনে স্মারক ডাকটিকিট অবমুক্ত করলেন প্রধানমন্ত্রী    বগুড়ায় ইফতার মাহফিল থেকে জামায়াত নেতাকর্মী সন্দেহে ৯ জন আটক    কুমিল্লার নাঙ্গলকোটে বিজয় এক্সপ্রেসের ৯বগি লাইনচ্যুত    খাবার পাঠানোর উপায় খুঁজছে মালিকপক্ষ    নার্স দিয়ে অস্ত্রোপচার, হাসপাতাল মালিকের কারাদণ্ড    জুয়ার সরঞ্জামসহ জগন্নাথপুরে আটক ২ যুবক    কিছু উগ্রবাদী নিজেদের মতকে শ্রেষ্ঠ মনে করে: ড. মোমেন এমপি    ট্রাক-চাপায় টুকেরবাজারে যুবকের মৃত্যু    সিলেটে ৯ হাজার ৮০০ কেজি পেঁয়াজসহ আটক ২    হাসারাঙ্গার এক ওভারে ব্যাকফুটে বাংলাদেশ

সিলেট

মাদকবিরোধী অভিযানে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত

সিলেট বার্তা, ২০১৮-০৫-২৩ ১৪:৪৮:৫১

দেশে চলমান মাদকবিরোধী অভিযানে মঙ্গলবার রাতে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সাতজন নিহত হয়েছেন। এরমধ্যে কুষ্টিয়াতে দুইজন এবং জামালপুর, ফেনী, গাইবান্ধা, ঠাকুরগাঁও ও কুমিল্লায় একজন করে নিহত হয়েছেন। এতে বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জানা গেছে।

কুষ্টিয়া প্রতিনিধি জানান, মঙ্গলবার দিবাগত রাত একটার দিকে কুষ্টিয়ার কুমারখালী উপ‌জেলার লা‌হিনী পাড়ার গড়াই নদীর পাড় সংলগ্ন ব্রীজের নি‌চে ও ভেড়ামারা হাওয়াখালী ইটভাটার কাছে এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। কুমারখালী থানার ও‌সি আব্দুল খা‌লেকের বরাত দিয়ে তিনি জানান, মাদক দ্রব্য ক্রয় বিক্রয়ের উ‌দ্দে‌শে একদল মাদক ব্যবসায়ী লা‌হিনী পাড়ার গড়াই নদীর পাড় সংলগ্ন ব্রীজের নি‌চে অবস্থান করছে; এমন সংবাদ পে‌য়ে পু‌লি‌শের একটি টহল দল ঘটনাস্থ‌লে অভিযান চালায়। পু‌লি‌শের উপ‌স্থি‌তি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পু‌লিশ‌কে লক্ষ্য কর গুলি ছো‌ড়ে। জবাবে পু‌লিশও পাল্টা গুলি চালালে ‘বন্দুকযুদ্ধের’ একপর্যায়ে একজন গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখে তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিত্সক তাকে মৃত ঘোষণা করেন। নিহত ফ‌টিক ওর‌ফে গাফফার কুমারখালী উপজলার এ‌লেঙ্গীপাড়া গ্রা‌মের মৃত ওসমান গনীর ছে‌লে।

ভেড়ামারা মডেল থানার ওসি আমুিনুর রহমানের বরাত দিয়ে তিনি আরো জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে ভেড়ামারা হাওয়াখালী ইট ভাটার কাছে একদল মাদক ব্যবসায়ী মাদক বেচাকেনা করছে। এমন সংবাদের ভিত্তিতে পুলিশের টহল দল সেখানে অভিযান চালালে পুলিশকে লক্ষ করে মাদক ব্যবসায়ীরা গুলি চালায়। পুলিশ ও আত্মরক্ষায় পাল্টা গুলি চালায়। এ সময় সবাই পালিয়ে গেলেও মাদক ব্যবসায়ী লিটন শেখ গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে ভেড়ামারা হাসপাতালে নিয়ে আসলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিত্সক তাকে মৃত ঘোষণা করে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি এল‌জি, তিন রাউন্ড গু‌লি, ৫০০ পিস ইয়াবা ও ২শ গ্রাম হে‌রোইন উদ্ধার ক‌রে‌ছে। নিহত লিটন শেখ উপ‌জেলার নওদাপাড়া এলাকার মৃত গোলবার শে‌খের ছে‌লে। এ সময় পুলিশের ৩ সদস্য আহত হন।

ঠাকুরগাঁও প্রতিনিধি জানান, সদর উপজেলার ভাতারমাড়ী ফার্ম নামক স্থানে বালিয়াডাঙ্গী ও পীরগঞ্জ থানার যৌথ অভিযানে পুলিশের ‘গুলিতে’ আলদাফুর নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। বুধবার ভোর চারটার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন বালিয়াডাঙ্গী থানার ওসি সাজেদুর রহমানসহ ২ পুলিশ সদস্য।

ফেনী প্রতিনিধি জানান, ফেনী সদরের দাউদপুল এলাকায় মাদক ব্যবসায়ীদের সাথে র‌্যাবের ‘বন্দুকযুদ্ধে’ মো. ফারুক (৩৫) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ সময় একটি প্রাইভেটকার, ২২ হাজার পিস ইয়াবা, একটি ওয়ান শ্যুটার গান, ৫ রাউন্ড গুলি ও পাঁচটি খালি খোসা উদ্ধার করা হয়।

গাইবান্ধা প্রতিনিধি জানান, পলাশবাড়ীতে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ জেলার শীর্ষ মাদক ব্যবসায়ী ও অস্ত্রধারী শীর্ষ সন্ত্রাসী রাজু নিহত হয়েছেন। এ সময় বিপুল পরিমাণ গাঁজাসহ বিদেশী অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়।

এছাড়াও জামালপুর ও কুমিল্লাতে দুইজন নিহত হয়েছেন বলে নিশ্চিত করেছেন সেখানকার সংবাদদাতারা।

গত কয়েকদিন টানা মাদকবিরোধী অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। এতে এ পর্যন্ত বেশ কয়েকজন নিহত হয়েছেন।-ইত্তেফাক

শেয়ার করুন

Print Friendly and PDF

আপনার মতামত দিন