সর্বশেষ খবর

   ‘ভয়ংকর পরিস্থিতি তৈরি করতে চাচ্ছে ঢাবি প্রশাসন’    প্যারিসে সবুজ বাংলা বুশারি শপের উদ্ভোধন    সাংবাদিক কামরুলের উপর হামলাকারীদের গেপ্তারের দাবীতে সিলেটে মানববন্ধন    করমর্দন না করায় নাগরিকত্ব আবেদন বাতিল    ক্যাসিও’র পানিরোধক স্মার্ট ঘড়ি    জাতিসংঘের ৩ সংস্থার নির্বাচনে বাংলাদেশের বিজয়    গুঞ্জন উড়ালেন কিয়ারা    ‘অসহায় শিল্পীদের পাশে দাঁড়াতেই কনসার্টে অংশ নিচ্ছি’    পরের ম্যাচ জিতলেই চ্যাম্পিয়ন বার্সা    বোলিংয়ে বিবর্ণ সাকিবের ব্যাটে ঝড়, হায়দরাবাদের প্রথম হার    দুই সিটিতে ২০ দলীয় জোটের চার কমিটি    বিচ্ছিন্ন নয়, সামগ্রিক আন্দোলন চান ফখরুল    বিএনপির ঐক‌্য সরকারকে পীড়া দিচ্ছে : রিজভী    শাবিতে বিভাগীয় প্রধান কর্তৃক শিক্ষক লাঞ্ছনার অভিযোগ    টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় শেখ হাসিনা    জাতীয় বাজেট সামনে রেখে ব্যবসায়ীদের সাথে সিলেট চেম্বারের মতবিনিময়    সুনামগঞ্জ ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক পদে লড়ছেন ১০ জন    ফেঞ্চুগঞ্জে পাচারকালে ৬৬ বস্তা রিলিফের চাল জব্দ    ধর্ম অবমাননার অভিযোগে তসলিমা-সুপ্রীতিদের বিরুদ্ধে মামলা    শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করলেন ট্রুডো


পর্যটন

বর্ণাঢ্য আয়োজনে রাঙ্গামাটিতে বিশ্ব পর্যটন দিবস পালিত

সিলেট বার্তা, ২০১৬-০৯-২৭ ২১:১২:২৬

মোটর শোভাযাত্রা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পিঠা উৎসবের মধ্য দিয়ে রাঙামাটিতে বিশ্ব পর্যটন দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে মঙ্গলবার সকাল এক বর্ণাঢ্য মোটর শোভাযাত্রা বের করা হয় রাঙামাটি শহরে। শোভাযাত্রাটি রাঙামাটি ক্ষুদ্র নৃ গোষ্ঠার সাংস্কৃতিক ইনিষ্টিটিউট থেকে শুরু হয়ে পুরো শহর প্রদক্ষিণ শেষে শহীদ মিনার গিয়ে শেষ হয়।

রাঙামাটির পর্যটন শিল্পের বিকাশ ও উন্নয়নে উদ্যোক্তাদের অনুপ্রাণিত করতে রাঙামাটি জেলা পরিষদ, স্থানীয় পর্যটন কর্পোরেশন এবং আবাসিক হোটেল মালিকদের যৌথ প্রয়াসে পালিত হয় দিবসটি। পরে জেলা পরিষদ সদস্য অমিত চাকমা রাজু’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম জাকির হোসেন,অতিরিক্ত পুলিশ সুপার চিত্ত রঞ্জন পাল ও রাঙামাটি পর্যটন ব্যবস্থাপক আলোক বিকাশ চাকমা, সিভিল সার্জন স্নেহ কান্তি চাকমা, রাঙামাটি আবাসিক হোটেল ব্যবসায়ি সমিতির যুগ্ন সম্পাদক ও হোটেল প্রিন্স এর স্বত্তাধিকারী নেসার আহম্মেদ প্রমুখ।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা বলেন, সারা দেশের চাইতে এ জেলার বৈচিত্র্য এবং সংস্কৃতি ভিন্ন। যা পৃথিবীর অন্য কোথাও দেখা যায় না। এ জেলার সংস্কৃতি এবং প্রাকৃতিক বৈচিত্র দেখার জন্য প্রতিবছর হাজার মানুষ এ অঞ্চলে ভিড় জমায়। কিন্তু আগত এসব পর্যটকদের এ জেলার সংস্কৃতি এবং বৈচিত্র্য ভাল ভাবে উপভোগ করতে দেয়ার জন্য নানাবিধ পরিকল্পনা গ্রহণ করা উচিত।

তিনি বলেন, পর্যটকদের জন্য নিারাপত্তা, যোগাযোগ ব্যবস্থার উন্নতি, থাকা-খাওয়ার সুবিধাদি এবং পর্যটন স্পটগুলো যদি আরো উন্নতি করা যায় তাহলে এ জেলায় পর্যটকের অভাব হবে না। এ জন্য সকলের সম্বলিত প্রচেষ্ঠা দরকার বলে তিনি জানান।

শেয়ার করুন

Print Friendly and PDF

আপনার মতামত দিন