সর্বশেষ খবর

   ‘মৃত শিশুর মাতৃত্ব নিয়ে সন্দেহ’ তদন্ত কমিটি গঠন    শুটিং না করেও টিজারে মুনমুন, পরিচালক বলছেন ভিন্ন কথা    বিশ্ব একাদশের হয়ে খেলবেন সাকিব-তামিম    বিয়ানীবাজারে জেনোসিডিল সহ যুবক আটক    বজ্রপাতের সময়ে যেসব বিষয়ে সতর্ক থাকতে হয়    এবার গোপালগঞ্জে বাসচাপায় এক নারী নিহত    সিকৃবিতে ‘সেলফ এসেসমেন্ট’ কমিটির কর্মশালা অনুষ্ঠিত    প্রভাষক জুয়েল হত্যার প্রতিবাদে সিলেটে মানববন্ধন    সিলেটে মশা নিধনে কার্যকর পদক্ষেপের দাবি    রাজনগরে গৃহবধূ খুন    বাংলাদেশ লোকসংস্কৃতি ফোরাম এর সিলেট বিভাগীয় প্রতিনিধি অসিত বরণ    ধোপাদিঘীর ‘ক্ষতি নয়,সৌন্দর্যবর্ধন করছে’ সিসিক    সিলেট চেম্বারে এসএমই উদ্যোক্তাদের ব্যবসা বিকাশে ই-কমার্স শীর্ষক সেমিনার    সুনামগঞ্জে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক    শাবিতে আসছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান    কাবুলে জঙ্গি হামলা, নিহত বেড়ে ৬৩    পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে তারেকের লিগ্যাল নোটিশ    বিএনপির মিছিলে পুলিশি বাধা    জাতীয় পার্টিতে বিএনপির অনেক নেতাই যোগ দেবে: এরশাদ    সংবাদ সম্মেলনে রিজভী তারেক রহমান পাসপোর্ট জমা দিলে সবাইকে দেখান


চিত্র-বিচিত্র

মৃত্যুর আগের মুহূর্তে বিয়ে করলেন নিজের 'ভালবাসাকে'

সিলেট বার্তা, ২০১৮-০১-০৬ ০০:৪৫:৫৩

কানেক্টিকাট:  কর্কট রোগ, এই মারণ ব্যাধি যার শরীরেই বাসা বাঁধে, তিনি জীবনযুদ্ধ যতই লড়াই করুক, মৃত্যু তাকে কোনও না কোনও সময় গ্রাস করে। কখনও কারও দরজায় যম দূত কড়া নাড়ে খানিক আগে, কখনও আবার কারও দরজায় কিছুটা দেরিতে। বর্তমানে চিকিৎসা বিজ্ঞানের বিশাল উন্নতির পরও কর্কট রোগের সামনে যেন আজও মানুষ বড় অসহায়।

তবে কিছু মানুষের হার না মানা লড়াই, আজও এই রোগে আক্রান্ত বহু মানুষের কাছে বড় অনুপ্রেরণা। হিথার মোশার, ডেভিড মোশার। দুজনে একে অপরের প্রেমে পড়েছিলেন ২০১৫ সালে।

তারপর থেকেই তারা অবিচ্ছিন্ন হয়ে গিয়েছেন। কিন্তু ২০১৬ সালের ডিসেম্বর মাসে আচমকাই হিথার জানতে পারেন, মারণ কর্কট ব্যাধি থাবা বসিয়েছে তার স্তনে। তবে যেদিনই এই দুঃসংবাদটি পান হিথার, সেদিনই ডেভিড তাঁকে বিয়ের প্রস্তাব দেন। কারণ একটাই। ডেভিড হিথারকে বোঝাতে চেয়েছিলেন, এই কঠিন লড়াইয়ে তিনি একা নন। তাঁর সঙ্গে পথ চলবে ডেভিডও।
তবে কিছুদিন পরই হিথার জানতে পারেন, তিনি ট্রিপল নেগেটিভ ক্যান্সারে আক্রান্ত। যেটা ক্যান্সারের অন্যতম অ্যাগ্রেসিভ ফর্ম।
এখান থেকে সারার বা বেঁচে ফেরার সম্ভাবনা খুবই ক্ষীণ। তখনই ডেভিড সিদ্ধান্ত নেন ২০১৭ সালের ৩০ ডিসেম্বর তারা বিয়ে করবেন। এদিকে কানেক্টিকাটের সেন্ট ফ্রান্সিস হাসপাতালে চলতে থাকে হিথারের চিকিত্সা। তবে চিকিত্সায় তেমন সাড়া দিচ্ছিলেন না হিথার। ডেভিড বুঝতে পারেন তাঁদের হাতে সময় কমে আসছে। তখনই সিদ্ধান্ত বদলে ডেভিড ২২ ডিসেম্বর বিয়ে করার সিদ্ধান্ত নেন।
বিয়েও হয় গত ২২ ডিসেম্বর। হাসপাতালের বিছানায় শুয়ে হিথার বিয়ের মন্ত্র উচ্চারণ ও আংটি বদলের পরই ঢলে পড়েন মৃত্যু কোলে। ডেভিডের কাছে থেকে যায় শুধু স্মৃতি……….



শেয়ার করুন

Print Friendly and PDF

আপনার মতামত দিন